বান্দরবানে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

50

বান্দরবানে জাতীয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার দিনব্যাপি সদর উপজেলা মিলনায়তন প্রাঙ্গণে ১১টি বিদ্যালয়ের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেনের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম হোসেন। এই সময় আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা তাজুরুল ইসলাম,বান্দরবান সরকারি কলেজের প্রভাষক জয় প্রকাশ বড়–য়া সহ আরো অনেকে।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান সরকার বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করা এবং শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা প্রদানের জন্য ১৬-১৭ অর্থবছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে এই বিজ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে আসছে যাতে ছেলে মেয়েরা পড়াশুনার প্রতি মনোযোগী হয় এবং উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাÐে অংশ গ্রহণ করে দেশের সুনাম বাংলাদেশের পাশাপাশি বিশে^র বুকে ছড়িয়ে দিতে পারে।
তারই ধারাবাহিকতায় বান্দরবান জেলার ১১ টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয় আর তার মধ্য থেকে ৩টি বিদ্যালয়কে প্রতিযোগিতায় বিজয়ী করা হয়।এতে প্রথম স্থান অধিকার করে বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ,২য় স্থান অধিকার করে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ,৩য় স্থান অধিকার করে সরকারি উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতা শেষে জেলাভিক্তিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী বিদ্যালয়ের প্রতিযোগিদের হাতে সনদ পত্র তুলে দেন প্রধান অতিথি।