বান্দরবানে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ

12

খালেদা জিয়ার মুক্তি দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বান্দরবানে বিএনপির দুই গ্রæপ পৃথক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। গতকাল রবিবার সকালে চৌধুরী মার্কেটের সামনে কর্মসূচি পালনকালে বিএনপির সাচিং প্রæ জেরীর সমর্থকদের পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় এবং ব্যানার কেড়ে নেয়।
জেরীর সমর্থকরা জানান, দেশনেত্রীর মুক্তি দাবি এবং আবরার হত্যার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। হঠাৎ পুলিশ হামলা চালিয়ে ব্যানার কেড়ে নেয়। নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সহ সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, মুজিবুর রশীদসহ ৫ জন আহত হন। এ ঘটনায় পুলিশ হেলালসহ যুবদলের ২ কর্মীকে আটক করে। পরে বিকালে তাদের ছেড়ে দেয়।
এদিকে বিকালে বান্দরবান বাজারের দুই নম্বর গলিতে পুলিশ প্রহরায় বিক্ষোভ সমাবেশ করে বান্দরবান জেলা বিএনপি। ঘণ্টাব্যাপী সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষারসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
পূর্ব অনুমতি নেয়া বিএনপির এ সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও আবরার হত্যার খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।