বান্দরবানে নানান আয়োজনে বিশ্ব রেডক্রস দিবস পালিত

63

বান্দরবানে নানা আয়োজনে বিশ্ব রেড ক্রস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বণার্ঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়।
পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ এ এক আলোচনা সভা ও ইফতার মাহফিল এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান ও বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট এর সাধারন সম্পাদক একেএম জাহাঙ্গীর। এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো রিজোয়ান, আজীবন সদস্য পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম ইউনিট কমিটির মেম্বার ও যুব প্রধান নাজমুল হোসেন বাবলুসহ যুব কমিটির মেম্বাররা উপস্থিত ছিলেন।

চন্দনাইশ সাতবাড়িয়া
থেকে ২২শতক
ভিপি সম্পত্তি উদ্ধার

চন্দনাইশ প্রতিনিধি
চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া নাজিরহাট সংলগ্ন এলাকা থেকে ২২ শতক সরকারি ভিপি সম্পত্তি উদ্ধার করেছে সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা। গত ৫ মে দুপুরে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সাতবাড়িয়া নাজিরহাট সংলগ্ন বৌদ্ধ মন্দির সংলগ্ন ফরিঙ্গা পুকুরের পশ্চিম পার্শ্বে কয়েকজন ব্যক্তি ঘর নির্মাণ করে এবং টিনের ঘিরাভেড়া দিয়ে ২২ শতক ভিপি সম্পত্তি দখল করে নেয়।
উক্ত সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার ভূমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিপি সম্পত্তির উপর নির্মিত টিনের ভেড়া দেয়া ঘর, টিনের ঘেরাবেড়া ভেঙ্গে দিয়ে ২২ শতক সম্পত্তি উদ্ধার করে লাল পতাকা দিয়ে সীমানা দেন। ফলে অবৈধ দখলদাররা ভিপি সম্পত্তি থেকে উচ্ছেদ হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা।