বান্দরবানে ঘর পেল ৩৩৯ পরিবার

7

বান্দরবানে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার- ৩৩৯ টি ঘর পেয়েছে ভূমি ও গৃহহীন পরিবার। শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে এ ঘরগুলোর হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বান্দরবান জেলা প্রশাসকের সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমানসহ সরকারি-বেসরকারি উর্ধ্বতন কর্মকর্তা এবং ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে বান্দরবানের সাতটি উপজেলার ৩ শত ৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান উপলক্ষে গৃহ হস্তান্তরের সনদপত্র হাতে তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। নতুন ঘর ও জমির সনদপত্র হাতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা।
জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বান্দরবানের সাত উপজেলায় ৬ হাজার ৮শত ৬৭ জন গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে এবং প্রথম পর্যায়ে ২ হাজার ১ শত ৩৪ টি বাড়ি তৈরির কাজ চলমান রয়েছে এবং প্রাথমিক ভাবে তৈরি ৩ শত ৩৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া শেষে পর্যায়ক্রমে অন্যদের গৃহ হস্তান্তরের সনদপত্র প্রদান করা হবে।