বান্দরবানের ৭ উপজেলা পরিষদের নির্বাচিতদের শপথ বৃহস্পতিবার

69

বান্দরবানের ৭ উপজেলার পরিষদে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের শপথগ্রহণ অনুষ্ঠান আগামিকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নব-নির্বাচিতদের এই শপথ পাঠ করানো হবে। এদিন সকাল ১১ টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় নগরীর সার্কিট হাউস সম্মেলন কক্ষে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানরা শপথ গ্রহণ করাবেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। একই অনুষ্ঠানে শপথ নিবেন রাঙামাটির ১০ উপজেলা, খাগড়াছড়ির ৮ উপজেলা ও কক্সবাজারের ৭ উপজেলা এবং চট্টগ্রাম জেলার ১০ উপজেলার নবনির্বাচিত জনপ্রতিনিধিরা।
শপথগ্রহণের বিষয়টি নিশ্চিত করে গত ১৬ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের পত্র পাঠিয়েছেন। স্থানীয় সরকার বিভাগের ওই পত্রে জানা গেছে, বান্দরবানের মোট ৭ টি উপজেলার মধ্যে নাইক্ষ্যংছড়ি, লামা, আলীকদম, বান্দরবান সদর, রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলার ৭ চেয়ারম্যান,৭ পুরুষ ও ৭ মহিলা ভাইস-চেয়ারম্যান শপথ নেবেন।
বান্দরবানের সাতটি উপজেলা থেকে যারা শপথ নিবেন তারা হলেন সদর চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পুরুষ ভাইস-চেয়ারম্যান রাজু মং মারমা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান য়ইসা প্রæ মারমা। নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান মো. শফিউল্লাহ, পুরুষ ভাইস-চেয়ারম্যান মংলা মারমা ও মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা আক্তার, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, পুরুষ ভাইস-চেয়ারম্যান আথুই মং মারমা ও মহিলা ভাইস-চেয়ারম্যান ক্রইচিং প্রু মারমা, লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল,পুরুষ ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান মিল্কি রানী, আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, পুরুষ ভাইস-চেয়ারম্যান কফিল উদ্দীন ও মহিলা ভাইস-চেয়ারম্যান শিরিনা আক্তার, রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, পুরুষ ভাইস-চেয়ারম্যান থাংখামলিয়ান বম ও মহিলা ভাইস-চেয়ারম্যান নুরাউ মারমা, থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্ণামং মারমা, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মার্মা, মহিলা ভাইস-চেয়ারম্যান মেন প্রু মার্মা। প্রসঙ্গত, গত ১৮ মার্চ বান্দরবানের ৭ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয় এবং নির্বাচনে সাত উপজেলায় ৬ জন আওয়ামী লীগ প্রার্থী ও একজন স্বতন্ত্র¿ প্রার্থী চেয়ারম্যান পদে জয়লাভ করেন।