বাদুরতলায় এসএমজিসহ অস্ত্রব্যবসায়ী গ্রেপ্তার

96

নগরীর পাঁচলাইশের বাদুরতলা এলাকায় অভিযান চালিয়ে একটি এসএমজি, দুটি ম্যাগাজিন ও ২৭ রাউন্ড গুলিসহ ওয়াহিদুল ইসলাম ওরফে সোহেল (৪৫) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গতকাল রবিবার বিকেল পাঁচটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।
র‌্যাব-৭ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, কাপাসগোলা এলাকার মাজহারুল ইসলামের ছেলে ওয়াহিদুল ইসলাম একজন পেশাদার অস্ত্র ব্যবসায়ী। তার কাছ থেকে জব্দকৃত এসএমজিও তিনি বিক্রি করতে যাচ্ছিলেন। র‌্যাব কৌশলে তাকে ব্যাগভর্তি অস্ত্র ও গুলিসহ হেফাজতে নিতে সক্ষম হয়েছে।
অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৭ এর আওতাধীন চান্দগাঁও সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান সাংবাদিকদের জানান, সোহেলের বিরুদ্ধে এলাকায় ত্রাস সৃষ্টিসহ নানা অপরাধ সংঘটিত করার অভিযোগ আগে থেকেই ছিল। কিন্তু, রবিবার বিকেলে তিনি ক্রেতার কাছে অস্ত্র বিক্রি করতে যাচ্ছেন বলে আমরা তথ্য পাই। ওই তথ্যের ভিত্তিতে বড় গ্যারেজ এলাকা থেকে তাকে ব্যগভর্তি একটি এসএমজি,একটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলিসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এসময় তিনি পালানোর চেষ্টা করেও ব্যর্থ হন। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে বাদুরতলায় তার অফিস থেকে আরও একটি ম্যাগাজিন এবং সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। রাতে তাকে পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।
স্থানীয় সূত্র জানিয়েছে, চান্দগাঁও থানার এক যুবলীগ নেতার প্রশ্রয়ে থেকে সোহেল এলাকায় অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করতেন। অস্ত্রের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পেত না। তবে, তিনি যে অস্ত্রের ব্যবসার সাথেও সম্পৃক্ত সেটি কারো জানা ছিল না। ক্রেতা সেজে র‌্যাব সদস্যরা তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করতে সমর্থ হয়েছেন। ওই যুবলীগ নেতার নিয়ন্ত্রণে থেকে সোহেলসহ আরও কয়েকজন বাদুরতলা, মুন্সিপুকুর পাড়, বড় গ্যারেজ ও কাপাসগোলা এলাকায় চাঁদাবাজি, ইয়াবাসহ বিভিন্ন মাদক ও ক্যাবল (ডিশ) ব্যবসাসহ নানা অপরাধ কর্মকান্ড পরিচালনা করতেন।