বাঙালির হৃদয়ে চির অম্লান থাকবেন বঙ্গবন্ধু

80

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, সাবেকমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন। তিনি সমগ্র বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের মুক্তির জন্যে আজীবন সংগ্রাম করে গেছেন। কোন অপশক্তি বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারবে না। বাঙালি হৃদয়ে তিনি চির জাগরুক চির অম্লান। তিনি কালের মহানায়ক এবং বাঙালির মুক্তির দূত।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ পালন উপলক্ষে উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গতকাল মঙ্গলবার নগরীর দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. মঈনুদ্দিন, মো. আবুল কালাম আজাদ, এটিএম পেয়ারুল ইসলাম, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, আবুল কাশেম চিশতি, মহিউদ্দিন বাবলু, জসিম উদ্দিন শাহ, বেদারুল আলম চৌধুরী বেদার, আলাউদ্দিন সাবেরী, ইফতেখার হোসেন বাবুল, জাফর আহমেদ, শওকত আলম, নজরুল ইসলাম তালুকদার, মোহাম্মদ ইদ্রিস, এডভোকেট এমএ নাসের চৌধুরী, উত্তর জেলা কৃষকলীগ সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সেলিম উদ্দিন, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী দিলোয়ারা ইউসুফ, সাধারণ সম্পাদিকা এড. বাসন্তী প্রভা পালিত, সৈয়দা রিফাত আক্তার নিশু, নাজিম উদ্দিন তালুকদার, রাশেদ খান মেনন, এড. জোবাইদা সরোয়ার নিপা, বখতেয়ার সাইদ ইরান, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তানভির হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।
এর আগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ৯ টায় মিলাদ ও দোয়া মাহফিল এবং দুস্থদের মাঝে মিষ্টি বিতরণ, রাত ৮ টায় বঙ্গবন্ধুর শুভ জন্মক্ষণে আতশবাজী ফুটানো ও সারাদিন বঙ্গবন্ধুর ভাষণ প্রচারের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। এছাড়া দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয় ও আশপাশের সড়কে আলোকসজ্জা, বঙ্গবন্ধুর বাণী সম্বলিত ব্যানার ফেস্টুন দ্বারা বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়। বিজ্ঞপ্তি