বাঘাইছড়ি হত্যাকান্ডে ‘জড়িতদের সঙ্গে’ গোলাগুলি, নিহত ১

33

রাঙামাটির বাঘাইছড়ি হত্যাকান্ডে জড়িতদের সঙ্গে ‘যৌথ বাহিনীর’ গোলাগুলিতে বান্দরবানের লেমুছড়িতে একজন নিহত হয়েছেন বলে জানিয়েছে সেনাবাহিনী ও র‌্যাব। র‌্যাব ৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাফ উদ্দিন জানান, বুধবার (গতকাল) বেলা পৌনে ১১ টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার লেমুছড়ি এলাকায় মিয়ানমার সীমান্তের কাছে গোলাগুলির এ ঘটনা ঘটে। নিহত জ্ঞানশংকর চাকমার (৪৫) বাড়ি রাঙামাটি জেলায় বলে জানালেও তাৎক্ষণিকভাবে তার ঠিকানা বলতে পারেননি তিনি। খবর বিডিনিউজের
সেনাবাহিনীর বান্দরবান অঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল বলেন, ‘রাঙামাটির বাঘাইছড়ি হত্যাকান্ডের সঙ্গে জড়িতরা সীমান্তে অবস্থান নেওয়ায় সেখানে এই অভিযান চালানো হয়। অভিযানে সেনাসদস্য, র‌্যাব ও বিজিবির যৌথ বাহিনী অংশ নেন। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে জ্ঞানশংকর চাকমা নিহত হন’। পরে ওই এলাকা থেকে সাতটি এসএমজি, ১১টি ম্যাগজিন, ৪৩৭ রাউন্ড গুলি ও চার লাখ ৩৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।
গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ির সাজেক থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে খাগড়াছড়ি ফেরার পথে পোলিং অফিসারসহ সাতজন ব্রাশ ফায়ারে নিহত হন।