বাঘাইছড়িতে অপহৃত ৩ ব্যক্তির মুক্তি

12

অপহরণের পাঁচদিন পর জিম্মিদশা থেকে মুক্তি মিলেছে বাঘাইছড়ির অপহৃত ৩ ব্যক্তির। তারা হলেন, ইউপি মেম্বার সমীরণ চাকমা (৪২), অবসরপ্রাপ্ত শিক্ষক পূর্ণ কিশোর চাকমা (৬০) ও গ্রামবাসী মেরিন চাকমা (৫৫)।
গতকাল মঙ্গলবার দুপুরে বাঘাইছড়ির দুর্গম মোরঘোনা এলাকায় চোখবাঁধা অবস্থায় তাদের ‘মুক্তি’ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বজনরা।
তবে ‘মুক্তিপণ’ হিসেবে নগদ ৫ লাখ ৬৫ হাজার টাকা দিতে হয়েছে বলে স্থানীয়রা জানালেও বিষয়টি অস্বীকার করেন অপহৃতদের স্বজনরা।
বাঘাইছড়ি থানার ওসি এমএ মনজুর জানান, অপহৃত তিনজনের মুক্তি পাওয়ার বিষয়টি তিনি শুনেছেন।
অপহৃতদের স্বজনরা জানান, গত শনিবার প্রথমে অপহরণের শিকার হন ইউপি মেম্বার সমীরণ চাকমা। ভোররাতে অস্ত্রের মুখে তাকে একদল অস্ত্রধারী নিজবাড়ি থেকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর উগলছড়ি গ্রামের মরঘুনাছড়া লিচু বাগান এলাকা থেকে শিক্ষক পূর্ণ কিশোর চাকমাকে তুলে নিয়ে যায়। পরে মধ্যোম বাঘাইছড়ি গ্রাম থেকে তুলে নিয়ে যায় মেরিন চাকমাকে।
স্বজনরা জানান, থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। নানাভাবে যোগাযোগ করে অপহৃতদের জীবিত ফেরত পেতে চেষ্টা চালিয়েছি। এ কারণে পাঁচদিন পর হলেও তাদের ফিরে পেয়েছি।
অপহরণকারীরা পাহাড়ের আঞ্চলিক দল সন্তু লারমার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সামরিক শাখার সদস্য। অপহৃতদের মুক্তিপণ হিসেবে নগদ ৫ লাখ ৬৫ হাজার টাকা দিতে হয়েছে।
এদিকে অপহৃতরা এ বিষয়ে প্রশাসন ও গণমাধ্যমের কাছে কোন কথা বলতে চাননি। এ নিয়ে সন্তুলারমার জেএসএসও কোন বক্তব্য দেয়নি।