বাকলিয়ায় মাদকের ডেরায়

38

নগরীর বাকলিয়া থানা পুলিশ সেখানকার কয়েকটি মাদকের ডেরায় একযোগে অভিযান চালিয়ে এক গাড়িচালকসহ মোট পাঁচজনকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। এর মধ্যে গাড়িচালক সাহাব উদ্দিন (২৫) পারিবারিক প্রয়োজনে দুটি বেসরকারি থেকে নেয়া ঋণ শোধ করতে ইয়াবা ব্যবসায় জড়িয়েছেন বলে পুলিশ দাবি করেছে। গত বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত একটানা এ অভিযান পরিচালনা করা হয়। তাদের কাছ থেকে মোট আটশ’ ৭৬ টি ইয়াবা জব্দ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন, গাড়িচালক সাহাব উদ্দিন (২৫), মো. ইয়াছিন (২৫), মো. সুমন (২৩), মো. ওমর ফারুক ইমন (২৪) ওরফে ফারুক ও আব্দুল মান্নান রানা (২০) ওরফে বাদশা।
বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীন জানান, মাদক নির্মূলে সর্বাত্মক অভিযানের অংশ বুধবার সন্ধ্যার পর থেকে গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভিন্ন স্পটে অভিযান চালিয়ে আটশ’ ৭৬টি ইয়াবাসহ মোট পাঁচজন মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে সাহাব উদ্দিনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন গাড়িচালক।
সংসারের প্রয়োজনে দুটি সংস্থা থেকে নেয়া ঋণের টাকা পরিশোধ করার জন্য সে গাড়িচালনার পাশাপাশি ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়ে। তিনি আরও জানান, বাকলিয়া থানার তালিকাভুক্ত সন্ত্রাসী কিরিচ বাবুলের ছেলে শাহনেওয়াজ মাদক ব্যবসার অন্যতম দুই সহযোগী হিসেবে কাজ করেন গ্রেপ্তার ইয়াসিন ও সুমন। মাদক ব্যবসায়ী, বহনকারী ও সেবনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।