বাইক থেকে ছিটকে পড়ে গাড়িচাপায় শিশু নিহত

40

নগরীর আকবরশাহ থানা এলাকায় গতকাল বিকালে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে কাভার্ডভ্যান চাপায় এক শিশু নিহত হয়েছে। শিশুটির নাম মিনহাজুল ইসলাম। তার বয়স ৪ বছর ৭ মাস। এ ঘটনায় তার বাবা-মাও আহত হয়েছেন। নিহত শিশুটির পিতার নাম রিপন শেখ। তারা রঙ্গিপাড়ার রমনা আবাসিক এলাকার বাসিন্দা।
পুলিশ ও প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, শিশুটি তার পিতার মোটরসাইকেলের সামনে ও তার মা পিছনে বসা ছিলেন। বিকাল ৫টার দিকে জাকির হোসেন রোডের শাহ মসজিদের সামনে পৌঁছলে পেছন দিক থেকে আসা দ্রæতগামী একটি কাভার্ডভ্যান ওই মোটর সাইকেলকে পেছন থেকে ধাক্কা দিলে শিশুটি ছিটকে রাস্তায় পড়ে যায়। এ সময় কাভার্ডভ্যানটি শিশুটিকে চাপা দিলে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়। শিশুটির বাবা ও মা সামান্য আহত হয়েছেন। তাদের স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
এই ঘটনায় চালকসহ কাভার্ডভ্যানটিকে আটক করেছে দায়িত্বরত ট্রাফিক সদস্যরা। কাভার্ডভ্যানটির সামনে ‘সেনা কল্যাণ সংস্থার খাদ্য সরবরাহ কাজে নিয়োজিত’ ব্যানার লাগানো ছিল বলে জানা গেছে।
আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, একটি কাভার্ড ভ্যানের ধাক্কায় শিশুটি পড়ে গেলে তাকে চাপা দেয় কাভার্ড ভ্যানটি। ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। কাভার্ড ভ্যান ও চালককে আটক করা হয়েছে বলে তিনি জানান।