বাংলাদেশে আসছেন নারগিস ফাখরি

131

এই প্রথম বাংলাদেশে আসছেন বলিউডের জনপ্রিয় নায়িকা নারগিস ফাখরি। না, কোন চলচ্চিত্রে অভিনয়ের জন্য নয়, না কোন পারফর্মেন্স। ২১ সেপ্টেম্বর বিশ্ব শান্তি দিবস উপলক্ষে গানবাংলা’র আয়োজনে মিউজিক ফর পিস কনসার্টে শুভেচ্ছা দূত হয়ে আসছেন তিনি। তথ্যটি নিশ্চিত করেছে গানবাংলা কর্তৃপক্ষ। ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ ¯েøাগান নিয়ে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক সংগীতায়োজন করছে গান বাংলা। তারই ধারবাহিকতায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ বিশেষ কনসার্ট।

এতে ‘মিউজিক ফর পিস’ ¯েøাগানের স্বপক্ষে দাঁড়িয়ে শুভেচ্ছা বক্তব্য রাখতে আসছেন বলিউডের জনপ্রিয় এ নায়িকা। গানবাংলা টেলিভিশনের ব্যাবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস ও চেয়ারম্যান ফারজানা মুন্নির আমন্ত্রণে আসছেন তিনি।
২০১৮ সালে তাপসের একটি গানে মডেল হয়েছিলেন নারগিস ফাখরি। সে সময় ফেইসবুক লাইভে জানিয়েছিলেন হুট করে বাংলাদেশে এসে তিনি চমকে দেবেন সবাইকে। সে কথাই রাখতে চলেছেন নারগিস। এ আয়োজনে নারগিস ফাখরি’র উপস্থিতি প্রসঙ্গে তাপস বলেন, “একসঙ্গে কাজ করতে গিয়ে দারুণ বন্ধুত্ব হয়েছিলো আমাদের। গানবাংলার ‘উইন্ড অব চেঞ্জ’-এর সঙ্গেও পরিচিত হন তিনি। পাশাপাশি ‘মিউজিক ফর পিস’ ¯েøাগানের মাধ্যমে বিশ্বময় সুরে সুরে শান্তির আহŸান জানানোর এ প্রক্রিয়ার সঙ্গেও একাত্মতা প্রকাশ করেন তিনি। সে টানেই আমাদের আমন্ত্রণে ঢাকায় আসছে নারগিস।”
কনসার্টের পাশাপাশি নারগিস ফাখরি ও ঢাকাই চলচ্চিত্রের তারকাদের উপস্থিতিতে চমকপ্রদ একটি আয়োজনের ঘোষণাও দেবেন তাপস। কনসার্টে একসঙ্গে মঞ্চ মাতাবেন কৈলাশ খের, অদিতি সিং শর্মা ও তাপস এন্ড ফ্রেন্ডস।
আমেরিকান মডেল ও অভিনেত্রী নারগিস ফাখরি ২০১১ সালের বলিউডি চলচ্চিত্র ‘রকস্টার’ এ অভিনয়ের মাধ্যমে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। এছাড়াও ২০১৩ সালে মাদ্রাজ ক্যাফে ও ২০১৪ সালের ‘মে তেরা হিরো’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন। এছাড়াও তার উল্লেখযোগ্য চলচ্চিত্র স্পাই, আজাহার ও হাউজফুল থ্রি। স্বল্পসময়ের ক্যারিয়ারে অভিনয়ের জন্য তিনি ইতিমধ্যেই আইএফা পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার, জি সিনে পুরস্কার, জি সিনে পুরস্কারসহ এমটিভি মুভি অ্যাওয়ার্ডস অর্জন করেছেন।