বাংলাদেশকে ‘সুখবর’ দিলেন বোল্ট

46

হ্যামিল্টনে প্রথম টেস্টের উইকেট ছিলো ব্যাটিং বান্ধব। বাংলাদেশ প্রথম ইনিংসে এর ফায়দা নিতে পারেনি। এই ইনিংসে ভরাডুবির পর দ্বিতীয় ইনিংসে সেই উইকেটের ফায়দা ভালোভাবে নিতে পেরেছিলো প্রতিরোধ গড়ে। ইনিংসে হারা বাংলাদেশের জন্য সুখবর! নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনের দ্বিতীয় টেস্টের উইকেটও থাকছে ব্যাটসম্যানদের পক্ষে। স্বাগতিক দলের পেসার ট্রেন্ট বোল্ট মনে করছেন, ব্যাটিং বান্ধব হবে বেসিন রিজার্ভের উইকেট।
অবশ্য বেসিন রিজার্ভে ব্যাট হাতে ভালো রেকর্ড স্বাগতিক নিউজিল্যান্ডের। শেষ ৭ টেস্টের ৫টিতেই রান পার হয়েছে গড়ে ৫০০। সবচেয়ে উদ্বিগ্ন হওয়ার বিষয় ধীরে ধীরে এখানকার উইকেট বোলারদের জন্য হয়ে দাঁড়ায় নিষ্প্রাণ। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে হয়ে যাওয়া টেস্টই এর প্রমাণ।
বোল্ট অবশ্য বাংলাদেশকে সতর্ক বার্তাও দিয়ে রেখেছেন। প্রথম টেস্টের মতো নেইল ওয়াগনারের শরীর তাক করা বল থাকবে এই টেস্টেও, ‘বাংলাদেশ একটা বিষয় প্রত্যাশা করতেই পারে আর সেটা হলো নেইল ওয়াগনারের নেতৃত্বে বেশি বেশি শর্ট বল। বাংলাদেশও এটা প্রত্যাশা করছে। আমার মনে হয় এটা কৌশলগত। কারণ উইকেটে যখন আর কিছু থাকবে না, তখন এ ছাড়া আর কোনও উপায় নেই।’