বাঁশখালী হাসপাতালেও চলছে করোনা চিকিৎসা

12

বাঁশখালীর ৫০ শয্যা হাসপাতালে ১৫টি বেডে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। প্রথম ধাপে চারটি ও পরে আরও ১১টি বেডে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। বাঁশখালী হাসপাতালে এ পর্যন্ত ১৫জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
বাঁশখালীর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ শফিউর রহমান মজুমদার পূর্বদেশকে বলেন, হাসপাতালে বর্তমানে কোভিড আক্রান্ত দুইজন রোগী ভর্তি আছে। করোনা রোগীদের জন্য আমরা ১৫টি বেড বরাদ্দ রেখেছি। এ পর্যন্ত ১৭জন ভর্তি হলেও ১৫জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে পুলিশ ও ব্যাংকার ছিলো কয়েকজন। এছাড়াও একজন চিকিৎসক ও একজন সাংবাদিককে চট্টগ্রামে রেফার করা হয়েছিল। তারাও সুস্থ এখন।
তিনি বলেন, হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থা আছে। ওষুধও আমরা দিচ্ছি। রোগীদের জন্য পালস অক্সিমিটার, ইনফ্রারেড থার্মোমিটার রেখেছি, রয়েছে খাবারের ব্যবস্থা। জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক সার্বক্ষণিক করোনা রোগীদের খোঁজখবর রাখেন।
হাসপাতাল সূত্র জানায়, এ পর্যন্ত হাসপাতালে ৯৫৫জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পজেটিভ রোগী ১৭৭জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০২জন। রিপোর্টের অপেক্ষায় আছে ৮০জন। মৃত্যু হয়েছে একজনের।