বাঁশখালীর সরলে ৭ ঘর পুড়ে ছাই

43

বাঁশখালীর সরল ইউনিয়নের জালিয়াঘাটা গ্রামে গত রবিবার রাতে এক অগ্নিকাÐে ৭ বসতঘরের ১৩ পরিবারের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানা গেছে।
জানা যায়, রবিবার রাত পৌনে ১ টার দিকে উপজেলার সরল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জালিয়াঘাটা মুন্সি আজিজুর রহমানের বাড়ি এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে ১৩ পরিবারের সব আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার ও হাঁস-মুরগী পুড়ে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা গেছে। ক্ষতিগ্রস্ত ছৈয়দুল আলম, আবদুল কাদের, নুরুল কাদের, জিয়াউর রহমান, মাসুদুর রহমান, মনছুরুল হক, এমদাদুল হক, হাছানুল হক, নুরুন্নাহার বেগম, মোহাম্মদ মারুফ, নুর আহমদ, নাছিমা আক্তার ও মোহাম্মদ বেলালের বসতঘর রয়েছে এই তালিকায়।
ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ও প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার রাত পৌনে ১ টার দিকে আগুন লাগার এ ঘটনা ঘটে। দুই ঘণ্টা স্থায়ী হয় এটি। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা লিটন বৈষ্ণব ও টিম লিডার আবদুর রহিম বলেন, সরলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হই। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তবে তা নিরূপণে কাজ চলছে।