বাঁশখালীতে কবর থেকে তোলা হল নারীর লাশ

34

বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনায় দাফনের তিনমাস পর কবর থেকে রুমা আক্তার (১৬) নামে এক নারীর লাশ তোলা হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলামের উপস্থিতিতে ময়নাতদন্তের জন্য লাশটি তোলা হয়।
এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক আনিসুর রহমানসহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আদালত সূত্র জানায়, গত ৯ এপ্রিল ভোরে গন্ডামারার নিজ বাড়ির পুকুর পাড় থেকে রুমা আক্তারের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। আত্মহত্যা ভেবে লাশ দাফনও করা হয়। পরে ৩০ এপ্রিল ঘটনাটি নিয়ে বাঁশখালী আদালতে সাতজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন রুমার পিতা নুরুল আমিন। আদালত মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করেন। গত ১৬ জুন সিআইডি কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে লাশটি তোলার নির্দেশ দেন আদালত।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, তৌহিদুল ইসলাম নামে এক ব্যক্তি বিয়ের প্রলোভনে রুমা আক্তারের সাথে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিল। তৌহিদুল ইসলাম চট্টগ্রাম শহরে অন্য এক মেয়ের সাথেও অবৈধ মেলামেশা করতে গিয়ে ধরা পড়ে। এরপর সেই মেয়েকে বিয়ে করেন। তৌহিদুল ইসলামের এমন বিয়ের প্রতিবাদ করেন রুমা আক্তার। একই সাথে তিনি অন্তঃসত্ত¡া বলে জানালে ক্ষিপ্ত হয়ে তৌহিদসহ কয়েকজন মিলে রুমাকে গলা টিপে হত্যা করে গাছে ঝুলিয়ে দেন।
বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল উদ্দিন বলেন, আদালতের আদেশে লাশটি তোলা হয়েছে। এ সময় একজন ম্যাজিস্ট্রেট ও মামলার তদন্তে থাকা কর্মকর্তা ছাড়াও দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বাঁশখালী থানা পুলিশ লাশ তুলতে সার্বিক সহযোগিতা করেছেন।