বাঁশখালীতে আবারও গুলি, জনমনে আতঙ্ক

38

বাঁশখালীর চাম্বল ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সন্ত্রাসীরা আবারও গুলিবর্ষণ করেছে। গতকাল রাত ৯টার দিকে আবদুল হাই নামে এক মুরগী ব্যবসায়ীকে ডেকে নিয়ে গুলি চালিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। তবে এতে কেউ হতাহত না হলেও জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অবৈধ অস্ত্রধারীদের দ্রæত গ্রেপ্তার না করলে সেখানে বড় ধরনের ঘটনার আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয়রা।
ঘটনার শিকার ব্যবসায়ী আবদুল হাই পূর্বদেশকে বলেন, সন্ত্রাসীরা গত তিনদিন ধরে আমাকে হুমকি-ধমকি দিয়ে আসছিল। গতকাল কয়েকজন মিলে আমার মুরগীর ফার্মে এসে ডাকলে আমি বের হই। কাছে গিয়ে দেখি আলম মেম্বারের ঘনিষ্ট জাকের, ভেট্টা, আজিম ও এনাম অস্ত্র নিয়ে আমাকে গুলি করতে উদ্যত হয়। আমি অবস্থা বুঝে সরে গেলে তারা ফাঁকা গুলিবর্ষণ করে সরে যায়। পরে ঘটনাস্থলে পুলিশ আসে।
বাঁশখালী থানার উপ-পরিদর্শক ফারুক আহমদ বলেন, আলম মেম্বার গ্রুপের কয়েকজন চাঁদা দাবি করছিল। চাঁদা না পেয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে। আতঙ্ক ছড়াতে ফাঁকা গুলিবর্ষণও করে তারা। আমি বিষয়টি ওসি স্যারকে জানিয়েছি। উনি যেভাবেই নির্দেশনা দিবেন সেভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, গত কয়েকমাস ধরে পূর্ব চাম্বলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছে। দুই পক্ষের মধ্যে বেশ কয়েকবার গোলাগুলির ঘটনাও ঘটেছে। প্রতিদিন সন্ধ্যা নামতেই সেখানে গুলি ছুঁড়ে পরিস্থিতি উত্তপ্ত করে সন্ত্রাসীরা। সেখানে প্রকাশ্যে অস্ত্র ব্যবহার যেন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। এসব অস্ত্র উদ্ধার পূর্বক সন্ত্রাসীদের গ্রেপ্তার করা না হলে বড় ধরনের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন এলাকাবাসী।