বাঁশখালীতে অবৈধ গ্যাস স্টেশন বন্ধের নির্দেশ

54

বাঁশখালীতে প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে গ্যাস বিক্রি চালিয়ে আসলেও চেচুরিয়ায় সিএনজি গ্যাসের অবৈধ স্টেশনটি অবশেষে বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কাভার্ডভ্যানে করে গ্যাস বিক্রির অপরাধে স্টেশনটিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। চেচুরিয়া এলাকার দীপেশ চক্রবর্তী গ্যাস স্টেশনটি পরিচালনা করতেন বলে জানা গেছে।
গতকাল সোমবার বিকালে বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। এ সময় চট্টগ্রামের সহকারী বিস্ফোরক পরিদর্শক মুহাম্মদ মেহেদী ইসলাম খান উপস্থিত ছিলেন।
বিস্ফোরক অধিদপ্তরের সহকারী পরিদর্শক মুহাম্মদ মেহেদী ইসলাম খান পূর্বদেশকে বলেন, বাঁশখালীর চেচুরিয়ায় একটা অবৈধ সিএনজি গ্যাস স্টেশন ছিল। তারা বিস্ফোরক অধিদপ্তরের অনুমোদন ছাড়াই অবৈধভাবে দীর্ঘদিন ধরে গ্যাস বিক্রি করে আসছিল। দুইবার তাদেরকে গ্যাস বিক্রি বন্ধে সতর্ক করেছিলাম। এরপরও তারা আইন অমান্য করে গ্যাস বিক্রি করছিল। এছাড়া কাভার্ডভ্যানে করে সিএনজি সিলিন্ডার ভরে পরিবহন করতো গ্যাস। যা অত্যন্ত বিপদজনক। চেচুরিয়া এলাকায় অবৈধ প্ল্যান্টটি অনুমতি ছাড়া চালু করায় আমরা অভিযান চালিয়েছি। অভিযানকালে ৫০ হাজার টাকা জরিমানা ও গ্যাস বিক্রি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এরা প্রথমে আমাদের হবিগঞ্জের বায়োগ্যাস বিক্রি করছে বলে বিভ্রান্ত করতে চেয়েছিল।