বহুমাত্রিক দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের উন্নয়নে আত্মনিয়োগের আহব্বান

38

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতারের সাথে চবি কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (সিইউডিএস) এর নেতৃবৃন্দ তাদের গত ৬ মাসে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অর্জিত চ্যাম্পিয়ন ট্রপি নিয়ে গত ১১ জুলাই সকাল সাড়ে ১০টায় উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন এবং মতবিনিময় সভায় মিলিত হন। এসময় সিইউডিএস’র মডারেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, সিইউডিএস’র সভাপতি হিমাদ্রি শেখর নাথ, সাধারণ সম্পাদক আরিফ হোসেন সুজন, যুগ্ম সম্পাদক ইনতিসার বিন ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাজী তৌফিকা ইসলাম, মিডিয়া ও অনলাইন সম্পাদক আবদুল কাদের আকিবসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রফেসর ড. শিরীণ আখতার সিইউডিএস’র এই অর্জনের জন্য সংগঠনের নেতৃবৃন্দদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, সিইউডিএস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য বিতর্ক সংগঠন। তারা গত ছয়মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ৮টি চ্যাম্পিয়নশীপ অর্জনের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে। এটি বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। তিনি সিইউডিএস’র সদস্যবৃন্দ তাদের সাফল্যের এ ধারা অব্যহত রাখতে অধিকতর সচেষ্ট হওয়ার পাশাপাশি বিশ্ব দরবারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত করার প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আরও বলেন, জ্ঞানভিত্তিক যুক্তি নির্ভর সমাজ প্রতিষ্ঠায় বিতর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি সিইউডিএস’র সদস্যদের লেখাপড়ার পাশাপাশি তাদের মেধাকে সঠিকভাবে কাজে লাগিয়ে নিজেদের বহুমাত্রিক দক্ষ জনশক্তিতে রূপান্তর করে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহব্বান জানান।
সিইউডিএস’র নেতৃবৃন্দ উপাচার্যকে (রুটিন দায়িত্বপ্রাপ্ত) আন্তরিক অভিনন্দন জানান। উল্লেখ্য, সিইউডিএস গত ছয় মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ ডিবেট ফেডারেশন, সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটি, সিটিটিসি-ডিইউডিএ এবং ৮ম বিশ্ব পরিবেশ দিবস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজ্ঞপ্তি