বস্তিবাসীর পাশে লায়ন্স ক্লাব অব চিটাগং মেট্রোপলিটন

69

নিশিরাতে নগরীর তুলাতলী বস্তির খুপড়িগুলোতে ১৯ কেজি করে ত্রাণসামগ্রী ভরা বস্তা বিলি করেছে লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটন। এসব বস্তায় ছিলো ১০ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি মশুর ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ছয়শ’ গ্রাম বাংলা সাবান। গত ৩০ মার্চ সোমবার দিবাগত রাত একটা নাগাদ এসব খাদ্যসামগ্রী বিলি করা হয়। বাংলানিউজ।
লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের প্রেসিডেন্ট, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর এ প্রসঙ্গে ফেসবুকে লিখেছেন, ঘড়ির কাঁটা মধ্যরাত পার হয়েছে বেশ আগে। তুলাতলী বস্তিতে ঘুটঘুটে অন্ধকার। বাসা নামের ছোট ছোট খুপড়িগুলোতে সাত রাজ্যের নীরবতা। কোথাও যেন কেউ নেই। কোনো আশা নেই, স্বপ্ন নেই, আনন্দ নেই। করোনার চেয়ে ভয়াল হয়ে দেখা দেয়া ক্ষুধায় কাতর অসংখ্য নারী পুরুষ। কারো কাজ নেই। কোথাও যাওয়ার সুযোগ নেই। চিরচেনা চারপাশ নিদারুণভাবে অচেনা। নিশিরাতের এমন বিবর্ণ সময়ে শহরের অন্যতম ঘনবসতিপূর্ণ এ বস্তির এক একটি ঘরের টিনের দরজায় টোকা পড়তে শুরু করে। বেশ কিছুক্ষণ। কোনো সাড়া নেই। বাড়লো দরজায় করাঘাত।
সঙ্গে ফিসফিসিয়ে ডাকাডাকি। কাঁচা ঘুমে জেগে উঠে এক একজন মানুষ। চোখে মুখে রাজ্যের বিরক্তি নিয়ে খোলা হয় দরজা। ঘুম ভাঙা মাঝরাতে আচমকা চোখের সামনে দেখা দেয় কয়েকজন অচিন মানুষ। ভড়কে যায় খুপরিবাসী। এত অচিন লোক কেন? মনে মনে কিছুটা ভয়ও তাড়া করে। কী হয়েছে? কোনো কিছু বুঝে ওঠার আগেই লোকটির হাতে তুলে দেয়া হয় একটি বস্তা। চাল ডাল আটা আলু পেঁয়াজ তেল নুনসহ ১৯ কেজি ভোগ্য পণ্যের একটি বস্তা। এভাবে চলতে থাকে ঘর থেকে ঘরে। একদল অচেনা মানুষ খাবার বিলি করতে থাকে। তাদের চোখে প্রশান্তি। দেয়ার আনন্দ তাদের অন্তরজুড়ে। অপরদিকে বস্তিবাসীর চোখে মুখে হাসি ফুটে উঠে।
অন্যরকম তৃপ্তির হাসি ভর করে এক একজন মানুষের মুখে মুখে। হ্যাঁ, এই হাসির জন্যই কাজ করেন লায়ন সদস্যরা। এ হাসির তরে সেবার ফেরি করেন এক একজন লায়ন সদস্য। হাসান আকবর জানান, কয়েকশ’ মানুষের মাঝে আমরা ত্রাণসামগ্রী দিয়েছি। সব মিলে প্রায় তিন টন খাবার। আমরা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম ও খুলশী থানা পুলিশের প্রতি ত্রাণ বিতরণে সহযোগিতার জন্য কৃতজ্ঞ। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোরশেদুল হক চৌধুরী, সেক্রেটারি ফজলে করিম, লায়ন আওরঙ্গজেব, লিও আনোয়ারুল ইসলাম চৌধুরী, লিও ইসমাইল আলভী প্রমুখ। বিজ্ঞপ্তি