বলিউডের ছবিতে উইল স্মিথ

38

হলিউডের বিখ্যাত অভিনেতা উইল স্মিথ। যার হাতে রয়েছে পাঁচটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস, দুটি অস্কার এবং চারটি গ্র্যামি পুরস্কার। আমেরিকার এই মেগাস্টার হিন্দি ভাষার চলচ্চিত্র জগৎ বলিউডের মস্ত বড় ভক্ত। ভালোবাসেন বলিউডের গল্প বলার স্টাইল।
বিভিন্ন রিয়্যালিটি শোয়ের মাধ্যমে ইতিমধ্যে শাহরুখ খান, আমির খানসহ অনেক বলিউড সুপারস্টারদের সঙ্গে পরিচয় হয়েছে হলিউডের উইল স্মিথের। যখনই কোনো বলিউড অভিনেতার সঙ্গে তার মোলাকাত হয়েছে তখনই জানিয়েছেন, হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করতে চান তিনি। উইল স্মিথের সেই ইচ্ছা এবার পূরণ হতে চলেছে। তাকে বলিউডে অভিষেক করাচ্ছেন ইন্ডাস্ট্রির নামজাদা পরিচালক ও প্রযোজক করণ জোহার। বলিউড সূত্রে খবর, করণ জোহারের ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার টু’ ছবিতে কাজ করতে চলেছেন স্মিথ। বলিউডের জন্য যেটা নিঃসন্দেহে একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ।
২০১২ সালে করণ জোহার নির্মাণ করেছিলেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিটি। সেটি সুপারডুপার হিট হয়েছিল। সে ছবির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছিলেন তিন নবাগত তারকা বরুণ ধাওয়ান, আলিয়া ভাট ও সিদ্ধার্থ মালহোত্রা। এবার সেটারই সিক্যুয়েল বানাচ্ছেন করণ। আর সেখানে দেখা যাবে উইল স্মিথকে। সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, ডিজনির জনপ্রিয় চরিত্র আলাদীনকে নিয়ে একটি ছবি বানাচ্ছেন পরিচালক গে রিখ। ২৪ মে ছবিটি প্রথম মুক্তি পাবে আমেরিকায়। বর্তমানে এই ছবির কাজ নিয়ে ব্যস্ত উইল স্মিথ। ছবিতে তিনি রয়েছেন মুখ্য ভূমিকায়। তবে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’-এর কাজ কবে শুরু করবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।