বর্তমান বাংলাদেশ ব্যবসাবান্ধব দেশ

297

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হেরি ভারুইজ বলেছেন, বর্তমান বাংলাদেশ ব্যবসাবান্ধব দেশ। ব্যবসার দিক থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়া অব্যাহত থাকবে। বাংলাদেশ-নেদারল্যান্ড যৌথ উদ্যোগে পরিচালিত বিএম এনার্জি, বিএম কন্টেইনার ও স্মার্ট জিন্স দেশের উন্নয়নে অনেক অবদান রাখছে।
গতকাল বৃহস্পতিবার সকালে সীতাকুন্ড উপজেলার বাড়বকুন্ড মান্দারীটোলা সাগর উপক‚ল এলাকায় বিএম এনার্জি বিডি ও সোনাইছড়ি ইউনিয়নের কাসেম জুট মিলস্ এলাকায় বিএম কন্টেইনার ডিপো পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমি স্মার্ট জিন্সের বাংলাদেশ-নেদারল্যান্ড যৌথ উদ্যোগে পরিচালিত বিএম এনার্জি বিডি ও বিএম কন্টেইনার ডিপোর বিভিন্ন বিভাগ পরিদর্শন করেছি।
পরিদর্শনকালে রাষ্ট্রদূত হেরি ভারুইজ নেদারল্যান্ডের সাথে সুনামের সাথে দীর্ঘ সময় ব্যবসা পরিচালনা করার জন্য প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমানের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া মোস্তাফিজুর রহমান দেশে ও বিদেশে ব্যবসায়িকভাবে সুনাম অর্জনের কারণে বিভিন্ন পদক পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ ধারা অব্যাহত রাখার আহব্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন নেদারল্যান্ডের বাংলাদেশস্থ অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মুন্নুজান খানম, বিএম এনার্জি ও বিএম ডিপোর ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, রাষ্ট্রদূতের সহকারী ওমর হেগেজ, বিএম ডিপোর ই.ডি ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) জিয়াউল হায়দার, পরিচালক আবিদুর রহমান, আসিকুর রহমান, জেনারেল ম্যানেজার নাজমুল আক্তার খান, ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুল আকতার, এডমিন ম্যানেজার খালেদুর রহমান, সিকিউরিটি ম্যানেজার এএসপি (অবসরপ্রাপ্ত) মাকফারুল ইসলাম, এক্সিকিউটিভ অফিসার মো. এজাহার মিয়া ও ডেপুটি ম্যানেজার জসিম উদ্দীন।