বরকলে হাতির আক্রমণে এক নারীর মৃত্যু

35

রাঙামাটির বরকলে বন্যহাতির আক্রমণে এক মহিলার মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার সুবলং ইউনিয়নের দক্ষিণ বরুনাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম রহিমা বেগম (৬০)। তিনি ওই এলাকার সোলাইমান মিয়ার স্ত্রী। পুলিশ ও নিহতের পারিবারিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
জানা যায়, রহিমা বেগম একই এলাকার তার এক আত্মীয়ের বাড়ি যান। সেখান থেকে ফেরার পথে একটি বন্যহাতির সামনে পড়েন। এতে সঙ্গে সঙ্গেই রহিমাকে শুঁড় দিয়ে পেঁচিয়ে আছাড় মারে হাতিটি। রহিমার চিৎকার শুনে তাকে বাঁচাতে দল বেধে এগিয়ে যান গ্রামের লোকজন। এতে জঙ্গলে পালিয়ে যায় হাতিটি। ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাতে রহিমা বেগমকে মুমূর্ষু অবস্থায় রাঙামাটি জেনারেল হাসপাতাল নেয়া হলে সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, ওই গ্রামের আশপাশে প্রায়ই ৩/৪টি বন্যহাতি ঘুরে বেড়ায়। খাদ্যের সন্ধানে হাতিগুলো ঢুকে পড়ে লোকালয়ে। এ সময় নানা কৌশলে হাতিগুলো তাড়িয়ে দেয়া হয়। এতে ক্ষিপ্ত হয় হাতিগুলো। ফলে সামনে পেলে মানুষের ওপর আক্রমণ করে।
বরকল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহম্মদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই এলাকায় বন্যহাতির আক্রমণে রহিমা নামে এক নারীর মুত্যু হয়েছে। তাকে হাসপাতালে নেয়া হলে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।