বন্যার কণ্ঠে ‘তিন কবির গান’

43

দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন ও রজনীকান্ত সেন’র গান নিয়ে ‘তিন কবির গান’ শিরোনামের সিডি অ্যালবাম প্রকাশ করলেন উপমহাদেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিন কবির তিনটি করে মোট ৯টি গান রয়েছে অ্যালবামটিতে। সবগুলো গানের সঙ্গীতায়োজন করেছেন পশ্চিবঙ্গের প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। এই অ্যালবামে তিন কবির গানগুলো হচ্ছে যথাক্রমে- ‘আজি নতুনও রতনে’, ‘মলয় আসিয়া কয়ে গেছে কানে’, ‘চাহি অতৃপ্ত নয়নে তার মুখপানে’, ‘ডাকে কোয়েলা বারে বার’, ‘কে তুমি বসি নদীকূলে একলা’, ‘ওরে বন তোর বিজনে’, ‘আমি কাজের পাই হে সময়’, ‘মিনতি করি তব পায়’, এবং ‘তুমি আমার অন্তঃস্থলের খবর জানো’।‘তিন কবির গান’র প্রকাশনা উৎসবে অতিথিরারোববার (৫ এপ্রিল) চ্যানেল আই প্রাঙ্গনে অ্যালবাম প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অ্যালবাম প্রকাশ পেয়েছে ইমপ্রেস অডিও ভিশন’র ব্যানারে।
বন্যার পাশাপাশি একই আয়োজনে প্রকাশিত হয়েছে সুরের ধারার শিক্ষার্থী আঁখি হালদারের প্রথম সিডি ‘তোমা পানে চাহি’। এই সিডি প্রকাশের সব আয়োজন করেছেন রেজওয়ানা চৌধুরী বন্যা।
আঁখি সম্পর্কে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, আঁখি হালদার সুরের ধারার প্রাক্তন শিক্ষার্থী। সেই কোন ছোটবেলায় এখানে গান শিখতে এসেছিল। তারপর চলে গেছে অনেক দিন। আজ তার নিজের সিডি প্রকাশিত হয়েছে। এটি আমার জন্য অতি আনন্দের সংবাদ।
তিনি আরও বলেন, আঁখি সুরের ধারা পরিবারের সাথে প্রথম থেকেই খুব ঘনিষ্ঠভাবে জড়িয়ে আছে। আঁখির কণ্ঠটি সুরেলা ও মিষ্টি। কোমলতায় ভরা। গান যেমন তার আবেগ-ভালোবাসা, তেমনি তার শক্তিও। গানের সাথে তার এই নিবিড় সম্পর্কটি শ্রোতাদেরও স্পর্শ করে যায়। আঁখির জন্য অনেক শুভকামনা।