বন্দুকযুদ্ধে আহত ছিনতাই মামলার আসামি

29

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হয়েছে ছিনতাই মামলার এক আসামি। গত বৃহস্পতিবার গভীর রাতে নগরের আমবাগান রেলওয়ে জাদুঘর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আহত মো. ইয়াসিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ১৮টি মামলা আছে বলে পুলিশ জানিয়েছে।
খুলশী থানার ওসি প্রণব চৌধুরী জানান, মঙ্গলবার ভোরে ঢাকা থেকে চট্টগ্রামে আসা বাসযাত্রী মহসিন উদ্দিন বাবু ছিনতাইয়ের শিকার হন। ছুরি দেখিয়ে ১৩ হাজার টাকা, মোবাইল ফোন ও একটি এলইডি টিভি ছিনিয়ে নেয় তারা। খুলশী থানায় মামলা করার পর বুধবার অভিযান চালিয়ে ওমর ফারুক ও বাবুল হোসেন নামে দুই জনকে গ্রেপ্তার করা হয়। আদালতে তাদের জবানবন্দিতে ছিনতাইকারী দলের নেতা ইয়াসিনের নাম জানা যায়।
তিনি বলেন, বৃহস্পতিবার রাতে ঢেবার পাড় এলাকা থেকে ইয়াসিনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে নিয়ে ছিনতাইকৃত মালামাল উদ্ধারে গেলে তার সহযোগীরা গুলি করে। পুলিশও পাল্টা গুলি করলে ইয়াসিন পায়ে গুলিবিদ্ধ হয়।
পুলিশ ঘটনাস্থল থেকে ফরিদুল ইসলাম (১৮) নামে আরেক ছিনতাইকারীকে গ্রেপ্তার করে এবং ১২ হাজার টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করেছে বলে জানান ওসি প্রণব চৌধুরী।