বন্দিরা পেলেন ফ্যান-টিভি

36

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে জীবনমান উন্নয়নে কারাবন্দি পুরুষ, মহিলা ও শিশুদের জন্য ৫শ’টি সিলিং ফ্যান এবং ৫০টি এলইডি টেলিভিশন দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃপক্ষ।
মেয়র আ জ ম নাছির উদ্দীন মঙ্গলবার (১৪ মে) সকালে কেন্দ্রীয় কারাগারে কারাবন্দিদের হাতে এসব বিদ্যুৎ সামগ্রী তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাছির আহমেদ, সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন, বেসরকারি কারা পরিদর্শক মোহাম্মদ আবদুল হান্নান, মোহাম্মদ আবদুল মান্নান, শেখ ফোরকানুল হক চৌধুরী, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশসহ বেসরকারি কারা পরিদর্শক, কারা কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এর আগে ২১ জানুয়ারি সিটি মেয়র কারাগার পরিদর্শনকালে কারাবন্দিদের জন্য ব্যবহার্য সামগ্রী প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।
বিদ্যুৎ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কারাগারকে বন্দিরা সংশোধনাগার হিসেবে মনে করতে পারেন। সংশোধনের মাধ্যমে পরবর্তীতে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ রয়েছে। সরকারও চায় তারা স্বাভাবিক জীবনে ফিরে আসুক।
তিনি বলেন, বর্তমান সরকার কারাগারকে সংশোধনাগার হিসেবে রূপান্তরে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। যারা দীর্ঘদিনের জন্য বন্দি থাকবে, তাদের রোজগারের ব্যবস্থা, মানবিক জীবনযাপনের ব্যবস্থা করা হবে।
কারাগার থেকে বের হয়ে তারা পরিবারের বোঝা না হয়ে কর্মক্ষম ও উপার্জনক্ষম ব্যক্তি হিসেবে সমাজে পুনর্বাসিত হবে বলে প্রত্যাশা করেন মেয়র।
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দী থাকার বিষয়ে মেয়র উদ্বেগ প্রকাশ করেন। তিনি কারাবন্দিদেরকে জেল কোড যথাযথ অনুসরণ করার আহবান জানান। খবর বিজ্ঞপ্তি