বন্দরের পঞ্চম ও ফ্রেন্ডস ক্লাবের চতুর্থ জয়

41

সিজেকেএস ইম্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে পঞ্চম জয় পেয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। গতকাল তারা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় ইস্পাহানী স্পোর্টিং ক্লাবকে সাত রানে হারিয়েছে। বন্দরের এটি পঞ্চম জয় হলেও ইস্পাহানীর চতুর্থ পরাজয়। দিনের আরেক খেলায় শতদল ক্লাবকে টানা ষষ্ঠ হারের স্বাদ দিয়ে চতুর্থ জয় তুলে নিয়েছে ফ্রেন্ডস ক্লাব। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে ৩৭ রান সংগ্রহ করে। এরপর তারা প্রথম ও মধ্যম সারির ব্যাটসম্যানদের ছোট ছোট পার্টনারশিপে ভর করে ৪৬ ওভারে ২১৩ রানে সংগ্রহ দাঁড় করাতে গিয়ে সবকটি উইকেট হারায়। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে আশিকুল আলমের ব্যাট থেকে। এছাড়া সাইফুল ১৯, ইফতেখার ২৬, মেহেদী হাসান ১৮,সাজ্জাদুল হক ৩৫, রুবেল ১৫ ও তন্ময় পাটোয়ারি ১৭ রান করেন।
ইস্পাহানী পক্ষে রিয়াদ একাই তুলে নেন চারটি উইকেট। অন্যদের মধ্যে ফাহাদ বিন হক, আরিফুল ইসলাম জনি ও শাহরিয়ার শরিফ প্রত্যেকে দুটি করে উইকেট নেন।
২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইস্পাহানী ৬৯ রানের দুরন্ত সূচনা পায়। কিন্তু উদ্বোধনীর জুটির পঙ্কজ বিশ্বাস ব্যক্তিগত ৪৫ রানে এবং পিনাক ঘোষ দলীয় ১৫০ এবং ব্যক্তিগত ৬৮ রানে ফিরে যাওয়ার পর অন্য সতীর্থদের ব্যর্থতায় নয় উইকেটে ২০৬ রান তুলতে সক্ষম হয়। মাঝখানে ২৩ বলে ৩৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ইকবাল হোসেন। বন্দরের হয়ে বেলাল চারটি, তন্ময় দুটি এবং রুবেল ও ইফতেখার সাজ্জাদ একটি করে উইকেট নেন।
এমএ আজিজ স্টেডিয়ামে স্টেডিয়াম পাড়ার দুই ক্লাব ফ্রেন্ডস ও শতদলের মধ্যকার খেলায় টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে ফ্রেন্ডস দলীয় আবু নেওয়াজের ৫১, জাহেদ জাবেদের ২১, শাহাদাত হোসেন ১৩ এবং মো. শোয়াইব উভয়ের ১৩ রানের উপর ভিত্তি করে ১৬০ রানের সংগ্রহ দাঁড় করায়। শতদলের পক্ষে তানভির ও জাহেদ জাবেদ তিনটি করে এবং মোহাম্মদ শোয়াইব দুটি উইকেট নেন।
১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে শতদল প্রথম উইকেট দলীয় ১৩ রানে হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে সিরাজুল মোস্তফা ও সাফায়েত হোসেন ৬৭ রান তুলে নিয়ে ম্যাচ দারুণভাবে ফিরে আসে। কিন্তু দলীয় ৮০ রানের মাথায় সিরাজুল মোস্তাফাকে তানভির সরাসরি বোল্ড এবং সাফায়েতকে রান আউটের ফাঁদে ফেলে ফিরিয়ে দিলে শতদলের ব্যাটিং লাইনআপ হুড়মুড় করে ভেঙ্গে পড়ে। ৪৮.১ ওভারে ১৪৩ রানে অলআউট হয়ে যায় তারা। ফ্রেন্ডসের পক্ষে তানভিন ও জাহেদ জাবেদ তিনটি করে এবং মোহাম্মদ শোয়াইব দুটি উইকেট নেন। আজকের খেলা- মুক্তিযোদ্ধা লাল বনাম রাইজিং স্টার ক্লাব (এমএ আজিজ স্টেডিয়াম), চট্টগ্রাম আবাহনী বনাম পাইরেটস অব চিটাগাং (জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম)।