বছরে ২৩ লাখেরও বেশি গ্রাহককে সেবা দিচ্ছে

140

দুবাইভিত্তিক অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস হলো সরকারি ও কর্পোরেট পর্যায়ে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষস্থানীয় সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। যেটি প্রায় দুই দশক ধরে প্রতি বছর ২৩ লাখেরও বেশি গ্রাহককে সেবা দিয়ে আসছে।
অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস বিগত বছরগুলোতে স্বীকৃতি এবং অনেকগুলো পুরস্কার অর্জন করেছে- যেগুলোর মধ্যে আছে মোহাম্মদ বিন রশীদ এক্সেলেন্স এওয়ার্ড, এসএমই ফাস্টেস্ট গ্রোয়িং কোম্পানি এওয়ার্ড, বেস্ট প্রফেশনাল সার্ভিস সেন্টার, অল ওয়ার্ল্ড নেটওয়ার্ক এরাবিয়া ৫০০ কোম্পানি, মিডল ইস্ট ফাস্ট গ্রোথ ৫০০ কোম্পানি এবং জিসিসি ফাস্টেস্ট গ্রোথ ১০০ কোম্পানি।
অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস ওয়ান স্টপ লোকেশনে পুরো সংযুক্ত আরব আমিরাতজুড়ে ২৭টি সার্ভিস সেন্টারের মাধ্যমে বন্ধুভাবাপন্ন, কার্যকর, নিয়মতান্ত্রিক সরকারি সেবা দিয়ে থাকে। অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ আল মাখতুমের সুখের স্বপ্ন বাস্তবায়নে সংযুক্ত আরব আমিরাত ও বর্তমানে বিদেশে সরকারি সেবার জন্য ওয়ান-স্টপ সমাধান দিতে সর্বোচ্চ পর্যায়ের গ্রাহক সেবা দিয়ে থাকে। দুর্নীতি ও মানবপাচার দূর করার উদ্দেশ্যে অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস বিশেষায়িত অভিজ্ঞতা বাংলাদেশেও প্রসারিত করছে। তিনটি অনন্য শাখা খোলার পরিকল্পনা নেয়া হয়েছে। যেগুলোতে সম্পূর্ণ মানসম্মত এবং অনুমোদিত পরিবেশে গ্রাহক, অভিবাসী, ব্যবসায়ী এবং রিক্রুটমেন্ট এজেন্টরা ভিসা, মেডিক্যাল, লাইসেন্স, প্রাক-অরিয়েন্টেশন এবং টিকেটিং সেবা পাবেন।
অভিবাসনে সহযোগিতা করার লক্ষ্যে অনটাইম বাংলাদেশের জন্য সরকারি এবং ওয়ান স্টপ সেবা দেবে, যেখানে ভিসা খরচ এবং বিদেশে অভিবাসন আগের চেয়ে ভালোভাবে করা হবে ও ফি জনসমক্ষে প্রকাশ করা হবে, যাতে অভিবাসীরা শোষিত না হন।
মেডিক্যাল হবে শুধু একবার এবং এটি করা হবে অনটাইম সেন্টারগুলোতে যা কর্মীদের জন্য প্রসেসিং সময় কমিয়ে দেবে।
অনটাইম সরকার, দূতাবাস, বায়রা, ব্যুরো অভ ম্যানপাওয়ার, প্রবাসী মন্ত্রণালয় এবং রিক্রুটমেন্ট এজেন্সিগুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে যাতে নির্বিঘœ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা যায়। অধিকন্তু তওজিহকে সহযোগিতা করতে অনটাইম প্রাক-বহির্গমন অরিয়েন্টেশন এবং অনুমোদিত সার্টিফিকেশন সেবা দেবে, যা গন্তব্য ও উৎস দেশগুলোকে অভিবাসীদের স্থানীয় আইন, ধর্ম, সংস্কৃতি এবং বিদেশে যা করা যাবে ও যাবে না, এসব বিষয়ে শিক্ষিত করার লক্ষ্যে দেবে স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তা।
অনটাইম তাছাড়া একই স্থানে সরাসরি ভিসা আবেদনের মাধ্যমে ব্যবসায়ী আবেদনকারীদের ভ্রমণের প্রয়োজনীয়তা ছাড়াই ব্যবসায়িক লাইসেন্সও দেবে যা হোটেল, মূল্যবান সময়, ফ্লাইট এবং প্রসেসিং সময় কমিয়ে আনবে। সংযুক্ত আরব আমিরাতের সাথে সুখী ও দীর্ঘমেয়াদী দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় রাখার স্বার্থে অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ আরো সাতটি দেশে আগামী ৬ মাসের মধ্যে সম্প্রসারণের পরিকল্পনা করছে। সরকার অনুমোদিত একটি ওয়ান স্টপে এই সেবাগুলো দেয়ার মাধ্যমে অনটাইম-এর লক্ষ্য হলো নিরাপদ, স্বচ্ছ, দৃঢ় শিল্প মান সৃষ্টি করা যেখানে জনগণ সেবাগুলোর ওপর আস্থা রাখতে এবং বিশ^স্থ ও নিয়মতান্ত্রিক সেবাদানকারী হিসেবে এই কেন্দ্রগুলো ব্যবহার করতে পারে, যেখানে অভিবাসনের ফি ও খরচ নিয়ন্ত্রিত হবে। অনটাইম রাজধানীর গুলশান, চট্টগ্রাম এবং সিলেটে কার্যক্রম শুরু করবে ২০১৯ সালের জুনে।