বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিক্সের ২য় দিনে নৌবাহিনীর দাপট, পদকহীন চট্টগ্রাম

45

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীতে বন্দরনগরীতে জাতীয় অ্যাথলেটিক্সের ২য় দিনে আনুষ্ঠানিক উদ্বোধন, পদক তালিকার শীর্ষে বাংলাদেশ নৌবাহিনী। ১৫ বার জাতীয় অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করে এবারসহ ১৩ বার লংজাম্পে স্বর্ণপদক জয় করেছেন আল আমিন।
বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি করর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় মুজিব বর্ষ উপলক্ষে ৪৩তম জাতীয় অ্যাথলেটিকস অ্যাথলেটিকস প্রতিযোগিতায় গতকাল শুক্রবার সকালে বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম নাছির উদ্দীন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি মোঃ ফারুকুল ইসলাম, সঞ্চালনা করে ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু)। সহযোগী প্রতিষ্ঠান থেকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অ্যাথলেটিক্স কমিটির চেয়ারম্যান মোজাম্মেল হক। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ সভাপতি আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক ফরিদ খান চৌধুরী, মোঃ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও প্রতিযোগিতার মিডিয়া উপ-কমিটির আহŸায়ক আলহাজ্ব আলী আব্বাস, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো: মশিউর রহমান চৌধুরী, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাহী সদস্য মোঃ আমিনুল ইসলাম, ইউসুফ খান পাঠান, মোঃ মজিবুর রহমান, হাবিবুর রহমান ভূঁইয়া, ফারহাদ জেসমিন লিটি, মোঃ সাইফুর রহমান রাজ্জাক, শামীমা সাত্তার মিমু, মাহবুবা হোসেন বেলী, যতিন কুমার দাস, শ্রীনিবাস হালদার, সিজেকেএস নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশর, মোহাম্মদ ইউসুফ, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, নাসির মিঞা, প্রদীপ কুমার ভট্টাচার্য্য মো: হারুন আল রশীদ, মনোরঞ্জন দে, সিজেকেএস অ্যাথলেটিক্স কমিটির ভাইস চেয়ারম্যান ডেরিক র‌্যান্ডলফ, এস এম শহীদুল ইসলাম, ইসমাইল কুতুবী, রুহুল আমিন, মোশারফ হোসেন, সম্পাদক কামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল টুলু, মিলজার হোসেন, সদস্য ইবাদুল হক লুলু, জ্যোৎ¯œা আফরোজ, শর্মিষ্ঠা রায়, স্মরনিকা চাকমা, ফুলিনা চৌধুরী, মোঃ সরওয়ারুল আলম সোহেলসহ সিজেকেএস কাউন্সিলরবৃন্দ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়াবিদ।
১ম ও ২য় দিনে মোট ২১টি ইভেন্ট সম্পূন্ন হয়েছে। ১১ টি স্বর্ণ, ৯টি রৌপ্য এবং ৭ টি ব্রোঞ্জ সহ মোট ২৭টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ০৯ টি স্বর্ণ, ০৮ টি রৌপ্য এবং ০৬ টি ব্রোঞ্জ সহ মোট ২৩ টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবিাহিনী এবং ০১ টি স্বর্ণ ও ০১ টি রৌপ্য মোট ২টি পদকে আজও ৩য় অবস্থানে আছেন বাংলাদেশ আনসার ও ভিডিপি। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, স্বাগতিক চট্টগ্রাম জেলা মাত্র কয়েকটি ইভেন্টে অংশ নেয় এবং কোন ইভেন্টেই প্রথম রাউন্ড অর্থাৎ হিটও পার হতে পারেনি। আজ প্রতিযোগিতার শেষ দিন।