বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট মহানগরে চ্যাম্পিয়ন কোতোয়ালী-পাহাড়তলী জেলায় হাটহাজারী-বাঁশখালী, রাউজান-পটিয়া ফাইনাল আজ

16

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গমাতায় একতরফা ম্যাচ হলেও বঙ্গবন্ধুতে হয়েছে তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ ও আকর্ষণীয় এক ফাইনাল খেলা। মেয়েদের ফাইনালে ৮-০ গোলের ব্যবধান হলেও ছেলেদের ম্যাচে কেউ কাউকে গোলই দিতে পারেনি, নিষ্পত্তি হয়েছে টাইব্রেকারে। এ ধরণের অ¤ø-মধুর স্বাদেরমাধ্যমে শেষ হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট চট্টগ্রাম মহানগরী পর্যায়ের খেলা। চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নগরীর কোতোয়ালী থানা ও পাহাড়তলী থানা।
গতকাল এম. এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বালক গ্রæপের ফাইনালে কোতোয়ালী থানা টাইব্রেকারে ২-০ গোলে পাহাড়তলী থানাকে পরাজিত করে। খেলার নির্ধারিত সময়ে গোল না হওয়ায় খেলাটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে জয়ী দলের হয়ে গোল করেন মাইকেল ও ইমাম হোসেন।
অন্যদিকে পাহাড়তলীর ৪ জন শট নিলেও কেউ গোল করতে পারেনি। ফলে জয়ের মালা গলায় পড়ে মাঠ ছাড়েন কোতোয়ালীর খেলোয়াড়েরা। এর আগে একই মাঠে অনুষ্ঠিত বালিকা গ্রæপের ফাইনালে আপাইমা মার্মার হ্যাটট্রিকের কল্যানে পাহাড়তলী থানা ৮-০ গোলের ব্যবধানে পাঁচলাইশ থানার বিরুদ্ধে জয়ী হয়। একতরফা খেলায় আপাইমা ছাড়াও পাহাড়তলীর পক্ষে ক্রাওংসিং মার্মা ও ম্যাচাচিং মার্মা ২টি করে এবং নওসিন ১টি গোল করেন।
বালক গ্রæপে পাহাড়তলীর মেহেদী হাসান এবং বালিকা গ্রæপে একই দলের খেলোয়াড় আপাইমা মার্মা সেরা খেলোয়াড় বিবেচিত হয়ে সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন প্রদত্ত দুই হাজার টাকা করে অর্থ পুরস্কার লাভ করেন। এছাড়া কোতোয়ালীর সাকিবুল ইসলাম ২টি এবং আপাইমা মার্মা টুর্নামেন্টে ৬টি গোল করে সেরা গোলদাতা হিসেবে বিবেচিত হন। চট্টগ্রামের জেলা প্রশাসনের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলগুলোকে দশ হাজার এবং রানার্স আপ দলগুলোকে পাঁচ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়া সিজেকেএস এর সাধারণ সম্পাদকের পক্ষ হতে চ্যাম্পিয়ন দলগুলোকে তিন হাজার এবং রানার্স আপ দলগুলোকে দুই হাজার টাকা করে প্রদান করা হয়। সিজেকেএস সহ-সভাপতি, রাউজান উপজেলা চেয়ারম্যান এ.কে.এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল) ব্যক্তিগত নৈপুণ্যের জন্য কোতোয়ালীর গোলরক্ষক ও সেরা খেলোয়াড়কে দুই হাজার টাকা করে অর্থ পুরষ্কার দেন।
খেলা শেষে চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মোহাম্মদ মমিনুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়ার সভাপতিত্বে এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জিল্লুর রহমান ও সিজেকেএস নির্বাহী সদস্য আ.ন.ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে সিজেকেএস এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার আফরোজুল হক টুটুল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরীর কমান্ডার মোজাফ্ফর আহমদ, সিজেকেএস সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী ও এ.কে.এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ সভাপতি এস.এম শহীদুল ইসলাম, সিজেকেএস ফুটবল সম্পাদক মোহা: শাহজাহান, নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, নাসির মিঞা, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, মাহমুদুর রহমান মাহবুব, ডা. সাইফুল আলম, প্রবীণ কুমার ঘোষ, এনামুল হক, রায়হান উদ্দিন রুবেল, আব্দুর রশিদ লোকমান, কাজী জসিম উদ্দিন, আলী হাসান রাজু, সাইফুল আলম খান, জাফর ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট চট্টগ্রাম জেলা পর্যায়ের ফাইনাল খেলা আজ রবিবার এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুপুর ২.৩০ টায় বালিকা গ্রুপে রাউজান উপজেলার মোকাবেলা করবে পটিয়া উপজেলা এবং বিকাল ৪.০০ টায় বালক গ্রæপে শক্তিশালী হাটহাজারী উপজেলার মুখোমুখি হবে বাঁশখালী উপজেলা।
খেলা শেষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন।