বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু আজ

53

দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবলের পুনজাগরণে বেশ কয়েক বছর যাবতই কাজ করে যাচ্ছে সরকার। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কযেক বছর ধরে দেশের প্রায় সব প্রাইমারি স্কুলের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের ‘বঙ্গবন্ধু’ ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের নামে ‘বঙ্গমাতা’ (অনূর্ধ্ব ১২) ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে।
যার ফলে প্রতি বছরই প্রচুর সংখ্যক তরুণ খেলোয়াড় উঠে আসছে। এরই ধারাবাহিকতায় মন্ত্রণালয়ের উদ্যোগে এবার মাদকমুক্ত সমাজ গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্ট করতে যাচ্ছে। আজ রবিবার টাঙ্গাইলে ম্যাচ দিয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়ামে টুর্নামেন্টের লোগো ও ট্রফি উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন, বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। টুর্নামেন্ট থেকে বাছাই করা ফুটবলারদের বাফুফের মাধ্যমে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।