বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালনে কমিটি গঠন

35

আগামী ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনোপলক্ষে প্রস্তুতি সভা গত ১৫ মে দুপুর ৩টায় দোস্ত বিল্ডিং কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচি চূড়ান্ত করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল ৭টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, দুপুর ২টায় কোরানখানি ও মিলাদ মাহফিল, বিকাল ৩টায় বঙ্গবন্ধুকে নিবেদিত করে সাংস্কৃতিক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, গান, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা।
সাড়ে ৫টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান এবং সন্ধ্যা ৭টায় মেজবান। প্রস্তুতি সভায় মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় সংসদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান আবুল মনসুরকে চেয়ারম্যান ও কমান্ডার মোহাম্মদ ইদ্রিচ মহাসচিব করে ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
আলোচনায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা জিতেন্দ্র প্রসাদ মন্টু, গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শামসুদ্দিন, মুক্তিযোদ্ধা ডা. মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা আহমদুর রহমান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ইদ্রিছ, মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা আবুল বশর, মুক্তিযোদ্ধা সুখেন্দু ধর, মুক্তিযোদ্ধা সুভাষ তালুকদার, মুক্তিযোদ্ধা অমূল্য ধর, মুক্তিযোদ্ধার সন্তান নজরুল ইসলাম মোস্তাফিজ, যুবনেতা জসীম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ নাছির উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি