বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

92

দক্ষিণ জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা :
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, চট্টগ্রাম জেলার উদ্যোগে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উপলক্ষে গত মঙ্গলবার বিকেলে কদম মোবারক এতিমখানা জামে মসজিদে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। মুজিব শতবর্ষ উদযাপন পরিষদের আহবায়ক মোঃ আলী আশরাফ’র সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ জয়নাল আবেদীন’র সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব রাশেদ মনোয়ার। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা এড. মুজিবুল হক, পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য প্রকৌশলী মোরশেদ উল্লাহ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি খুরশীদ উল আলম খোকন, সাধারণ সম্পাদক মোঃ জামিল উদ্দিন, উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ বিন কাদের, মাঈনুল ইসলাম, মাঈন উদ্দিন চৌধুরী, উদযাপন পরিষদের সদস্য শাখাওয়াত হোসেন করিম, শহীদুল ইসলাম রাসেল, রনি বড়ুয়া, মিনহাজ্ব উদ্দীন, মাঈন উদ্দীন হাসান, মোঃ সানি, মোঃ কায়ছার হামিদ, এড. রিপন সিকদার মোঃ জিয়াফ উদ্দিন ও মোঃ আইয়ুব প্রমুখ। আলোচনা সভার পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত, দেশের অগ্রগতি কামনা ও করোনা ভাইরাস থেকে দেশবাসী রক্ষায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা শাহাদাত মোঃ সেলিম উদ্দিন। পরে কেক কেটে মুজিব জন্মশত বর্ষের সূচনা করেন।
নগর মহিলা শ্রমিকলীগ :
গতকাল ১৭ মার্চ মঙ্গলবার বিকাল ৩ টায় চট্টগ্রাম মহানগর মহিলা শ্রমিকলীগের সভাপতি নাসরিন আকতারের সভাপতিত্বে নগরীর ঈদগাঁহ কাঁচা রাস্তার মাথায় মুক্তির মহানায়ক স্মরণে বর্ণিল আতশবাজি এবং বিকাল ৫ ঘটিকায় চট্টগ্রাম শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় উপস্থিত নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর স্মরণে কবিতা পাঠ ও বক্তব্য প্রদান বক্তব্য প্রদান করেন। বক্তারা বলেন, মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে ১৭ মার্চের এদিন জন্ম না হলে এই দেশের ৭ কোটি মানুষ মুক্তি পেত না, স্বাধিনতার স্বাদ পেতনা। বঙ্গবন্ধুর আহব্বানে স্বাধিনতার জন্য পাক বাহিনীর বিরুদ্ধে বাঙ্গালিরা ঝাঁপিয়ে পড়েছিল এবং দেশ স্বাধীন হলো। মুক্তির মহানায়ককে অল্প বয়সে বাঙ্গালি জাতিরা হারিয়ে ফেলেছে আর কিছু দিন আমাদের মাঝে বেঁচে থাকলে এই দেশ সোনার দেশ হিসেবে গঠন হত এবং উন্নয়ন শীল দেশ হিসাবে পরিণত হইত। বক্তব্যে রাখেন লুৎফুন্নাহার বেবী, সাহেদা আক্তার, খালেদা আক্তার, চুমকি, জয়া আক্তার, ইছমত আরা বেগম, শেফালী, ফাতেমা আক্তার স্মৃতি, পারভিন আক্তার, পিংকি আক্তার, বেবী আক্তার, শান্তা আক্তার, সারমিন আক্তার জয়া, নুসরাত জাহান পুষ্পা, শামীমা আক্তার, সারমিন আক্তার (২), মুনমুন বেগম, ডলি আক্তার, রাবেয়া বেগম, রিনা আক্তার প্রমুখ।
আমরা করবো জয় :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে “আমরা করবো জয়” বাকলিয়া থানা শাখার উদ্যোগে আলোচনা সভা, দোয় ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক ইফতেখার আলম জাহেদ। যুগ্ম আহবায়ক এড. জি. এম. জাহেদ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়ার সদস্য হাজী বেলাল, মুরাদ হোসেন টিপু, মুসা খান, আ.ক.ম আরিফ, ফখরুল আলম, মহিবুল্লাহ, মোর্শেদ আলম, ফরহাদ হোসেন, গাজী আব্দুল মান্নান, মো ইলিয়াছ, হাজী মুরাদ, এন.কে আলম সাজ্জাদ, নুরুল আবছার, মোহাম্মদ ওয়াসিম, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ শহিদুল ইসলাম, আবু বক্কর হারুন, জুনায়েদ চৌধুরী, ইমরান রিয়াদ, মোহাম্মদ আলী, হায়দার আলী রিপন, গাজী ইমরান, মামুন, শাহা রিয়াদ, মো. জুয়েল, আবদুল হালিম, বেলাল হোসেন, ফাহিম প্রমুখ। পরে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়।
অরবিট স্কুল :
বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠান ১৭ মার্চ সকালে অরবিট ক্রেডিট স্কুল এন্ড কলেজ খুলশী-১ ক্যাম্পাসের অডিটরিয়ামে অধ্যক্ষ মোহাম্মদ বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অংশগ্রহণ করেন অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস কুতুবী, এডমিন ও কোষাধ্যক্ষ শিহাব উদ্দিন, শিক্ষক মোজাম্মেল হক, রুমিউন নেছ, প্রিয়াংকা দাশ, শামীমা আকতার, নাসরিন সুলতানা, শাহিদা বেগম প্রমুখ।
সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করা হয় এবং কেক কেটে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতির জনকের শততম জন্মবার্ষিকী পালিত হয়। বিজ্ঞপ্তি