ফেল থেকে পাস ২৩ ফল পরিবর্তন ২৯৩ শিক্ষার্থীর

23

এবারের জেএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের পর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ২৯৩ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এতে ফেল থেকে পাস করেছে ২৩ জন। গতকাল বৃহস্পতিবার পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশের পর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান এ তথ্য জানান।
তিনি বলেন, এবছর জেএসসি পরীক্ষায় ১১ হাজার ৪৬৫ জন পরীক্ষার্থী ১৬ হাজার চারটি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল। এরমধ্যে মোট ২৯৩ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এতে ফেল থেকে পাস করেছে ২৩ জন। নতুন করে জিপিএ-৫ পেয়েছে আরও ১০৩ জন। আর ২০১৭ সালে জেএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের পর চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৩০৯ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে।
গত ২৪ ডিসেম্বর ফলাফল ঘোষণার পরদিন থেকে ২ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদনের সময় ছিল।উল্লেখ্য, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার এক হাজার ২৪০টি স্কুলের দুই লাখ দুই হাজার ৪৫৫ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ছাত্রী এক লাখ ১৪ হাজার ২৮৪ জন এবং ছাত্র ৯১ হাজার ১৩ জন। গত ২৪ ডিসেম্বর ঘোষিত ফলাফলে পাসের হার ৮১ দশমিক ৫২ শতাংশ। যা গতবার ছিল ৮১ দশমিক ১৭ শতাংশ।