ফুটপাত দখলমুক্ত করতে পুলিশের অভিযান

33

যানজট নিরসনে নগরীর বিভিন্ন সড়কে বিদ্যমান প্রতিবন্ধকতা এবং জনচলাচল নিশ্চিতে ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করছে নগর পুলিশ। গতকাল মঙ্গলবার নগরীর ব্যস্ততম জুবিলী রোডে অভিযান পরিচালনা করা হয়। ট্রাফিক বিভাগ ও কোতোয়ালী থানা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।
নগর পুলিশের ট্রাফিক বিভাগের উত্তরাঞ্চলের টিআই (প্রশাসন) মুহাম্মদ মহিউদ্দিন খাঁন পূর্বদেশকে জানান, ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-উত্তর) নাজমুল হাসানের নেতৃত্বে মঙ্গলবার বেলা এগারটা থেকে দুপুর একটা পর্যন্ত জুবিলী রোডের আমতল থেকে তিনপুল এলাকা পর্যন্ত উভয় পাশ এবং ফুটপাতে অভিযান পরিচালনা করা হয়। ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি-উত্তর) সুলতান মোহাম্মদ আলী খাঁন এবং টিআই সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর এসময় উপস্থিত ছিলেন।
টিআই মহিউদ্দিন জানান, অভিযান চলাকালে সড়কে অননুমোদিত পার্কিংয়ের মাধ্যমে যানজট সৃষ্টির অপরাধে তিনটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার আটক (টো) করে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। এছাড়া, বিভিন্ন শ্রেণির মোট ২৩টি যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা করা হয়েছে। সড়কের পাশ ও ফুটপাত অবৈধভাবে দখল করে রাখা মালামাল জব্দ করা হয়েছে। সড়কে যানবাহন ও ফুটপাতে নাগরিকদের প্রতিবন্ধকতামুক্ত চলাচল নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।