ফারিয়ার ‘মনের আড়ালে তোমার খেয়ালে’

91

ছোট পর্দার দুই দর্শকপ্রিয় মুখ ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া। সম্প্রতি ‘মনের আড়ালে তোমার খেয়ালে’ নামের একটি নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন তারা। চয়ন দেবের রচনায় নাটকটি নির্মাণ করেছেন সরদার রোকন। এর গল্পে দেখা যাবে, নীলা (ফারিয়া) ও রাশেদ (ইরফান) এক বছর ধরে একে অপরকে ভালোবাসে। সম্পর্কের শুরু থেকেই নানান বিষয়ে তাদের মধ্যে বিবাদ লেগেই থাকতো। নীলার সুন্দরভাবে বলা ভালোবাসার কথার্বাতাকে রাশেদ ন্যাকামি মনে করতো।
একদিন রাশেদের বন্ধু ইকবালের সাথে নীলার পরিচয় হয়। কিন্তু ইকবাল ও নীলার মধ্যে কথার্বাতা রাশেদ সহ্য করতে পারে না। ইকবালকে সন্দেহ করা শুরু করে রাশেদ।তাই নীলার সঙ্গে তাকে মিশতে দেয় না। এদিকে রাশেদের ব্যবহারে নীলা অতিষ্ঠ হয়ে উঠে। ধীরে ধীরে সে রাশেদের সঙ্গে দূরত্ব তৈরি করে। ঘটনাক্রমে একদিন নীলাকে ইকবালের সঙ্গে পার্কে দেখে রাশেদ বুঝে নেয়, নীলা আর তাকে ভালোবাসে না। পাগলের মতো হয়ে যায় রাশেদ। সে তার বন্ধু ইকবালকে বুঝায়, কিন্তু ইকবাল বলে নীলা তোকে ভালোবাসে না, তোর আচরণ নীলাকে খুব কষ্ট দিত। তাই সে আমাকে ভালোবেসেছে। নাটকটি খুব শিগগির একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা।
সাম্প্রতিক সময়ে নিজের কাজ নিয়ে নির্মাতা সরদার রোকন বাংলানিউজকে জানান, ভালো গল্প আমাকে বিশ্রাম নিতে দেয় না। গত মাসেই বোরহান খানের প্রযোজনায় নেপালে ছয়টি অসাধারণ গল্পের নাটকের কাজ শেষ করেছি। দেশে ফিরেই নির্মাণ করলাম নাটক ‘মনের আড়ালে তোমার খেয়ালে’। তিনি আরও বলেন, চলতি মাসে জোভান, মম ও প্রভাকে নিয়ে ‘মিথ্যা’ এবং সজল-সারিকাকে নিয়ে নাটক ‘আই অ্যাম রকি’ নির্মাণ করবো।