‘ফাগুন হাওয়ায়’র প্রশংসায় তারকারা

37

ভাষা আন্দোলনের ইতিহাসের প্রেক্ষাপট নিয়ে তৌকীর আহমেদ নির্মাণ করেছেন ‘ফাগুন হাওয়ায়’। শুক্রবার চলচ্চিত্রটি দেশের ৫৩টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। মুক্তির প্রথম দিন থেকেই সিনেমাটি দর্শক ও সিনেমা বিশ্লেষকদের প্রশংসা পাচ্ছে। শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ধানমন্ডির স্টার সিনেপ্লেক্সে শোবিজের সহকর্মীদের নিয়ে ‘ফাগুন হাওয়ায়’ এর একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেন নির্মাতা।

সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা আবুল হায়াত, আজিজুল হাকিম, ফারুক আহমেদ, সিয়াম আহমেদ, অভিনেত্রী বিপাশা হায়াত, তানভীন সুইটি, রুমানা রশীদ ঈশিতা, নুসরাত ইমরোজ তিশা, আশনা হাবিব ভাবনা, নির্মাতা তৌকীর আহমেদ, চয়নিকা চৌধুরী, অনিমেষ আইচ, পরিবেশক জাহিদ হাসান অভিসহ অনেকে। প্রদর্শনী শেষে সবাইকে সিনেমাটির প্রশংসা করতে শোনা যায়। এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবার জুটি বেঁধে বড় পর্দায় অভিনয় করেছেন তিশা ও সিয়াম। চলচ্চিত্রটিতে তাদের দু’জনকেই ভাষা সৈনিকের চরিত্রে দেখা গেছে।

‘ফাগুন হাওয়ায়’র বিশেষ প্রদর্শনী শেষে সিয়াম বলেন, সবসময় আগের কাজের চেয়ে নতুন কাজটি যাতে আরো ভালো হয় সে চেষ্টা থাকে। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। এখানে যারা সিনেমাটি দেখতে এলেন তারা চলচ্চিত্র, নাটক বা সঙ্গীত অঙ্গনের বড় বড় তারকা। তাদের সবার দীর্ঘদিনের কাজ করার অভিজ্ঞতা রয়েছে এবং তারা ভালো সমালোচকও। যখন এমন মানুষদের মুখ থেকে প্রশংসা শুনি, তখন তা আশীর্বাদ মনে হয়। কাজের দায়বদ্ধতা আরো বেড়ে গেলো।

তিশা বলেন, আমাদের সহশিল্পী বা বয়োজ্যেষ্ঠ শিল্পীরা যখন আমাদের কাজকে ভালো বলেন, তখন খুব আনন্দ লাগে। চোখে কান্না চলে আসে, কারণ তাদের দেখেই আমাদের অভিনয় পথ চলা শুরু। এছাড়া দর্শকরাও হলে এসে সিনেমা দেখছেন ও ভালো রিভিউ দিচ্ছেন।

সিনেমাটি দেখার পর অভিনেতা আজিজুল হাকিম বলেন, আমার কাছে খুব ভালো লেগেছে। তৌকীর আহমেদের নির্মাণ সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। সিনেমার গল্পের জন্য তিনি ভাষা আন্দোলনকে বেছে নিয়েছেন, তা সত্যি প্রশংসনীয়। আমি মনে করি দর্শকদের সিনেমাটি দেখা উচিত।

বিপাশা হায়াত বলেন, ‘ফাগুন হাওয়ায়’ দেখে অন্যরকম ভালো লাগা কাজ করছে। দুর্দান্ত নির্মাণ ও অভিনয়। হলে গিয়ে সবার সিনেমাটি দেখা উচিত।

নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, সিনেমাটির প্রতিটি ফ্রেম আমাকে মুগ্ধ করেছে। এমন সিনেমা আরও বেশি বেশি হওয়া উচিত। আমি এর সাফল্য কামনা করছি। টিটু রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’র অনুপ্রেরণায় ‘ফাগুন হাওয়ায়’ নির্মিত হয়েছে।