ফাইনালে ইস্পাহানী ও ব্রাইট ক্রিকেট মুখোমুখি

42

সিজেকেএস আয়োজিত এটিএম ইছহাক মোহন বিজয় দিবস অনূর্ধ্ব-১৬ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ইস্পাহানী ও ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি। নির্ধারিত মাঠ সাগরিক মহিলা কমপ্লেক্স মাটে গতকাল প্রথম খেলায় ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমি ৪৮ রানে আফতাব আহমেদ ক্রিকেট অ্যাকাডেমিকে এবং অপর খেলায় ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি ২১ রানে মিলেনিয়ামকে পরাজিত করে ফাইনালে উঠেছে। আগামীকাল শিরোপার লড়াইয়ে দু’দল পরস্পরের বিপক্ষে মাঠে নামবে। এতে প্রধান অতিথি থেকে পুরস্কা বিতরণ করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
দিনের প্রথম খেলায় আফতাব আহমেদ ক্রিকেট অ্যাকাডেমি টস জিতে ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমিকে ব্যাটিংয়ে পাঠালে তারা দলীয় ২০ রানে প্রথম উইকেট হারালেও এরপর ধারাবাহিক ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভারে ৬ হারিয়ে ১৭৮ রানের সংগ্রহ দাঁড় করায়। দলের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৬৩ রানে টর্নেডো ইনিং খেলেন শাহজাহান হোসাইন। এ ইনিংস সাজাতে তিনি সাহায্য নেন পাঁচটি করে ছক্কা ও চারের। এছাড়া রাহাবার ইসলাম ২১, আবেদুর রহমান ৩৯ এবং সাকিবুর রহমান ১৬* রান করেন। আফতাব আহমেদের হয়ে নাজিমুল , ওহিদুল ও মহিবুল সাকিব প্রত্যেকে ১টি করে উইকেট নেন।
১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফতাব আহমেদ ক্রিকেট প্রতিপক্ষের বোলিং ঘূর্ণিতে ১৯ রানে প্রথম সারির চার ব্যাটম্যানকে হারিযে বিপদে পড়ে। এরপর পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আল তুরাবি নেমে ঝড়ো ব্যাটিং চালিয়ে গেলেও সতীর্থদের তেমনি সহযোগিতা না পাওয়ায় দলীয় ইনিংস ১৯ ওভারে ১৩০ রানে আটকে যায়। তুরাবি ৩৪ বলে তিন ছক্কা ও পাঁচ চারের সাহায্যে সর্বোচ্চ ৫১ রান করেন। অন্যদের মধ্যে নাজমুল ২৩ ও ওহিদুল ইসলাম ২০ রান করেন। ইস্পাহানীর হয়ে একাই চার উইকেট তুলে নেন আবির চৌধুরী। এছাড়া রায়েদ আহমেদ, তানভির হাসান ও আবরার ইয়াসির প্রত্যেকে একটি করে উইকেট নেন।
ব্রাইট ও মিলেনিয়াম ক্রিকেট অ্যাকাডেমির মধ্যকার দিনের অপর খেলায় টস জিতে ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি টস জিতে আগে ব্যাট করে পাঁচ উইকেটে ১২০ রান করে। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেন রায়হান উদ্দিন। এছাড়া তৌহিদুর রাহমান ১৭ আমান উল্লাহ (অপরাজিত) ৩১ রান করেন। মিলেনিয়ামের হয়ে
সামিন মেহেদী দুটি এবং আমিন ও নাঈম একটি করে উইকেট নেন।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রতিপক্ষের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ৯৯ তুলতে সক্ষম হয়। দলের হয়ে আমিন ২১, হাসনাত ২১, রিফাত ১১ এবং মজিদ ১৩ রান করেন। ব্রাইটের রিফাত ও সাইফুল দুটি করে এবং মনিরুল ইসলাম একটি উইকেট নেন।