ফটিকছড়ির সাত ছিনতাইকারী নগরীতে গ্রেপ্তার

41

নগরীর বায়েজীদ বোস্তামী এলাকা থেকে সাত ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে ফটিকছড়ি থানা পুলিশ। রবিবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশের দাবি, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য।
গ্রেপ্তারকৃতরা হলেন-মোহাম্মদ হোসাইন (৩২), মো. মহিবুল্লাহ (৩০), মো. আলমগীর (৩৫), মো. এমরান (৩০), মো. শাহেদ (৩২), মো. আরাফাত (২৮), মো. রুবেল (২৫)। তাদের বাড়ি উপজেলার নাজিরহাট পৌরসভাধীন দৌলতপুর ও কুম্ভারপাড়া গ্রামে।
ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ দুলাল বলেন, ‘গত ১৯ জানুয়ারি রাতে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন বাঘমারা পুকুর এলাকায় শাহ নগর গ্রামের বাসিন্দা মোহাম্মদ নিজাম উদ্দিনের কাছ থেকে ছয় লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনি থানায় মামলা করেন। এরপর অনুসন্ধানে জানা যায়, চট্টগ্রাম নগরের বায়েজিদ এলাকায় ছিনতাইকারী চক্রের কয়েকজন সদস্য অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে বায়েজিদ এলাকার একটি বাড়ি থেকে ৬ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত ছয় লাখ টাকা উদ্ধার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে গ্রামের বাড়ি থেকে মো. রুবেলকে আটক করা হয়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার জানান, ‘তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। তারা এ মামলার এজাহারনামীয় আসামি। প্রত্যেকের বিরুদ্ধে মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা জানায়, দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন এলাকায় ছিনতাই করে আসছে।