ফটিকছড়িতে হামলায় দুই পুলিশ সদস্য আহত

39

ফটিকছড়ির উপজেলার ভূজপুর উদালিয়া চা-বাগানের মাদক কারবারী পাভেল ও শুভর সহযোগীদের হামলার শিকার হয়েছেন ২ পুলিশ সদস্য। গত রবিবার রাতে উদালিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের অদূরে এ ঘটনা ঘটে। পাভেল ও শুভ ওই চা-বাগানের শ্রমিক এবং বাগানের পঞ্চায়েতের সদস্য। তারা দীর্ঘদিন ধরে বাগানের অভ্যন্তরে থেকে মদ বেচাকেনার সাথে জড়িত।
হামলার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ আবদুল্লাহ ঘটনাস্থলে ছুটে গিয়ে আহত পুলিশ সদস্যদেরকে উদ্ধার করেন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসার ব্যবস্থা করেন।
জানা গেছে, রবিবার রাতে ওই এলাকার মাদক ব্যবসায়ী পাভেল ও শুভ মেঠোপথ ধরে হেঁটে যাচ্ছিলেন। স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে পৌঁছলে সাদা পোশাকের দুই জন পুলিশ তাদের গতিরোধ করে কোথায় যাচ্ছেন জানতে চায়। জবাবে পাভেল ও শুভ তাদের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন এবং পুলিশকে দেখে নেবেন বলে শাসান। কিছুক্ষণ পর তারা চা-বাগান পঞ্চায়েত সভাপতি আবেশ দাশকে মুঠোফোনে ডেকে নেন। বাগানের উত্তর লাইন থেকে আবেশ দাশসহ ২৫-৩০ জনের একটি দুর্বৃত্তের দল নিয়ে এসে পুলিশের উপর চড়াও হন। এ সময় পুলিশের উপর অতর্কিত হামলা চালায় তারা।
এসময় পুলিশ সদস্য মুহাম্মদ কামরুল (২৬) এবং মুহাম্মদ ওসমান (২৭) আহত হন। তাদের স্থানীয়ভাবে একটি বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।
গত সোমবার বিকেলে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আবদুল্লাহ আল মাছুম ঘটনাস্থলে ছুটে যান। তিনি ঘটনার বর্ণনা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
ঘটনার সত্যতা স্বীকার করে তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ খায়রুল ইসলাম বলেন, কিছু বুঝে ওঠার আগেই পঞ্চায়েতের সভাপতি আবেশের নেতৃত্বে ২৫-৩০ জনের দুর্বৃত্তের দল পুলিশের উপর হামলা করে। হামলায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এই ঘটনায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে।