ফটিকছড়িতে স্কুলের প্রহরীকে বেঁধে রেখে চুরি

22

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার একটি উচ্চ বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ভোররাতে উপজেলার আজিমনগর আহমদিয়া-রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে এ চুরির ঘটনা ঘটে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ বিল্লাল হোসেন জানান, বুধবার বিদ্যালয় ছুটির পর সব কক্ষ বন্ধ করে দেয়া হয়। প্রতিদিনের মত বিদ্যালয়ে নৈশ প্রহরীও ছিলেন। গতকাল বৃহস্পতিবার ভোরে নৈশপ্রহরীর চিৎকারে স্থানীয় লোকজন বিদ্যালয়ে গিয়ে দেখেন তাঁর হাত বাধা এবং শরীর টেবিলের
সাথে রশি দিয়ে মোড়ানো। এসময় কার্যালয়ে কক্ষের তালা ভাঙা পাওয়া যায়। ভেতরে প্রবেশ করে তিনটি আলমারির তালাও ভাঙা এবং কাগজপত্র তছনছ করা দেখি। চোরেরা এসব আলমারিতে থাকা মূল্যবান কাগজপত্র ও এক শিক্ষকের ব্যক্তিগত ১৫ হাজার জমা টাকা চুরি করে নিয়ে গেছে। তিনি আরো জানান, এর আগে অন্তত চার বার এই বিদ্যালয়ে একই কায়দায় চুরি হয়েছে।
নৈশ প্রহরী মুহাম্মদ শফি জানান, ‘দেশীয় অস্ত্রে সজ্জিত পাঁচজন মুখোশ পরা চোরের দল ভোর সাড়ে তিনটার দিকে বিদ্যালয়ের দরজা ভেঙে আমাকে ডাকে। তারা আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে। পরে আমার হাত বেঁধে রশি দিয়ে টেবিলের সাথে বেঁধে রাখে। তার পর তারা আলমারির তালা ভেঙ্গে কাগজপত্র তছনছ করে এবং প্রয়োজনীয় আসবাবপত্র ও টাকা নিয়ে যায়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার জানান, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিদ্যালয়ে রাতে নৈশ প্রহরী থাকলেও তাকে রশি দিয়ে বেঁধে রেখে এ চুরি হয়েছে। এটি রহস্যজনক। তিনি জানান, এ বিষয়ে এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।