ফটিকছড়িতে ছাত্রীকে যৌন হয়রানির সত্যতা মিলেছে

62

ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার বাগান বাজার ইউনিয়নের চিকনের খীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোকন চন্দ্র মজুমদার কর্তৃক পঞ্চম শ্রেণির এক ছাত্রী যৌন হয়রানির শতভাগ সত্যতা পেয়েছে গঠিত তদন্ত কমিটি। গতকাল রবিবার বিদ্যালয়ে গিয়ে বিষয়টি তদন্ত করা হয়।
এসময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন। তবে অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না। মুঠোফোনেও তাকে পাওয়া যায়নি।
তদন্ত কমিটির প্রধান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ইউইও) মো. হাসানুল কবির বলেন, উক্ত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ উঠলে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। যার প্রধান হলাম আমি। আমরা রবিবার সকালে ঘটনাস্থলে গিয়ে এলাকার লোকজন, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটি দেখে নিশ্চিত হয়েছি। ঘটনার শতভাগ সত্যতা পেয়েছি। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির জন্য আমরা জেলা শিক্ষা কর্তকর্তার কাছে লিখে পাঠাচ্ছি। সোমবারের মধ্যে তার বিরুদ্ধে একটা ব্যবস্থা নেওয়া হবে বলে আশা করছি।
এলাকার লোকজন জানান, সমড়পটহ একটি ভিডিও ফুটেজের মাধ্যমে ওই শিক্ষকের কু-কীর্তি এলাকায় ছড়িয়ে পড়ে। এ ঘটনায় অভিভাবক ও স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। অভিযুক্ত খোকন চন্দ্র মজুমদারের বিরুদ্ধে এর আগের কর্মস্থল গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ উঠে। দুই বছর আগে এজন্যে তাকে বদলি করা হয়। গত ২০১৭ সালের ১৮ এপ্রিল তিনি চিকনের খীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, ওই শিক্ষককে সামিয়ক বরাখাস্তের জন্য আমরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে (ডিপিও) সুপারিশ পাটিয়েছি।