ফটিকছড়িতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

9

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলার বাগান বাজার ইউনিয়নের গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে চমেক হাসাপাতাল মর্গে পাঠিয়েছে।
নিহত যুবকের নাম মো. অহিদুর রহমান (৪৫)। তিনি বাগান বাজার ইউনিয়নের লালমাই গ্রামের মৃত আজগর আলীর ছেলে। পেশায় একজন কৃষক হলেও তিনি মাদক সেবনকারী বলে জানা গেছে।
পুলিশ জানায়, সোমবার গভীর রাতে অহিদুর রহমানকে তাঁর বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে গজারিয়া এলাকার জনৈক নুর মোহাম্মদের বাড়িতে থাকা শ্রমিকদের মোবাইল ও টাকা চুরির অভিযোগে ধাওয়া দেয়। পরে ওই এলাকার আবুল কালামের বাড়ির পাশে তারা তাকে পিটিয়ে ফেলে রেখে যায়। পরে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় রাত সাড়ে তিনটার দিকে অহিদুর রহমানের মৃত্যু হয়। সকালে খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। চোর সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, নিহত যুবকের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ আছে। তবে কারা, কি কারণে তাকে হত্যা করেছে সেটি তদন্ত করছে পুলিশ। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
তবে পুলিশের সাথে দ্বিমত পোষণ করেছেন স্থানীয় বাগান বাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রুস্তম আলী। তিনি বলেন, ‘মাঝে মধ্যে তিনি মাদক সেবন করলেও তাকে হত্যা করার মত অপরাধ তিনি কখনো করেননি। আমার মনে হয় এটি পরিকল্পিত হত্যাকান্ড। পুলিশি তদন্তে এটি বের করা দরকার’।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘পরিকল্পিত কিংবা অপরিকল্পিত হোক এটি একটি হত্যাকান্ড। আমরা এলাকার সন্ধেহভাজন ১১ যুবককে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া পরিবারের দেওয়া মামলার পরিপ্রেক্ষিতে আমরা বিষয়টি খতিয়ে দেখছি’।