ফটিকছড়িতে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

79

ইমাম শেরে বাংলা (রহ.) ও অধ্যক্ষ আল্লামা সৈয়দ শামসুল হুদা (রহ.) স্মৃতি পাঠাগারের উদ্যোগে স্মৃতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা শুক্রবার ফটিকছড়ির পল্লী কানন কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। সৈয়দবাড়ি দরবার শরিফের সাজ্জাদানশিন সৈয়দ মছিহুদ্দৌলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কলেজ রসায়নের অধ্যাপক ড. নূ ক ম আকবর হোসেন।
তিনি বলেন, ব্যক্তিগত দক্ষতাই সার্বিক উন্নতির চাবিকাঠি। জীবনযাপনে নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলা মেনে চলা, খাবার দাবারের ক্ষেত্রে পরিমিতবোধ এবং শারীরিক সুস্থতার ওপর জোর দিতে হবে। মাত্রাতিরিক্ত তেল ও চর্বিযুক্ত খাবার বর্জন ও ধূমপান পরিহার করলে সুস্থ থাকা যায় এবিষয়ে সবার মাঝে সচেতনতা তৈরি করতে হবে। সুস্থ শান্তিময় জীবন গড়তে দৈনন্দিন জীবনাচারে আমূল পরিবর্তন আনার তাগিদ দেন তিনি।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব। তিনি ফটিকছড়িবাসীর জীবনযাত্রার মানোন্নয়নে আগামী দিনে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তির প্রতিষ্ঠাতা সভাপতি যুবনেতা ইঞ্জিনিয়ার সৈয়দ মুহাম্মদ আবু আজম। বিশেষ বক্তা ছিলেন কর্ণফুলী সরকারি কলেজের অধ্যাপক মুহাম্মদ মাসুদ। অতিথি ও আলোচক ছিলেন সৈয়দবাড়ি দরবার শরিফের নায়েবে সাজ্জাদানশিন পীরজাদা মাওলানা সৈয়দ তৌছিফুল হুদা, আলহাজ মাওলানা আলী শাহ নেছারী ও মুহাম্মদ আরমান। রোহান মুহাম্মদ এয়াকুবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্মৃতি বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির আহবায়ক আবু হেনা মোস্তফা রাজু। সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ কৃতী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, সনদ ও পুরস্কার প্রদান করেন। বিজ্ঞপ্তি