ফটিকছড়িতে আগুনে পুড়ে গেছে ১২ ঘর

29

ফটিকছড়ির বক্তপুর ইউনিয়নের চারাবটতল এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ১২ বসতঘর পুড়ে গেছে। গতকাল শনিবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আনুমানিক অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় চারাবটতল এলাকার সোনাগাজীর বাড়িতে একটি বসতঘরের পেছন থেকে আগুন জ্বলতে দেখে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে শাহ জামাল, ইসলাম, করিম, জমিল, নুরে আজম, মানিক, আজম, আবদুল নবী, আজম উদ্দিন, নুরুদ্দীন, মহিউদ্দিন ও নজরুলের বেড়া ও গুদাম ঘরগুলো সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
বক্তপুর ইউপি সদস্য মো. লোকমান বলেন, আগুনের লেলিহান শিখা দেখে এলাকাবাসী ছুটে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে উপজেলার দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।
বক্তপুর ইউপি চেয়ারম্যান এসএম সোলাইমান বলেন, যাদের বসতঘর পুড়েছে তারা খুবই গরীব ও অসহায়। তাদের সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।
ফটিকছড়ি দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা (এসও) পুলক কান্তি সরকার বলেন, খবর পেয়ে সেখানে গিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। ততক্ষণে ১২টি ঘর পুড়ে যায়। এতে আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।