ফটিকছড়িতে অপহৃত যুবক উদ্ধার

30

ফটিকছড়ি উপজেলার খিরাম ইউনিয়ন থেকে অপহরণের চারদিন পর মুহাম্মদ শাহজাহান (৩০) নামের এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার কর্ণফুলী চা-বাগানের অভ্যন্তর থেকে তাকে উদ্ধার করা হয়। তবে ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
গত শুক্রবার রাতে উপজেলার খিরাম ইউনিয়নের নিজগ্রাম প্রেমপুর থেকে তাকে অপহরণ করা হয়। একই সময় মুহাম্মদ জোবায়ের (১৮) নামের আরো এক যুবককে অপহরণ করলেও তাকে সেদিন রাতে ছেড়ে দেওয়া হয়। অপহৃত শাহজাহান ওই গ্রামের নুরুল আলমের পুত্র এবং পেশায় দিনমজুর।
ঘটনার পরদিন গত শনিবার মুহাম্মদ শাহজাহানের স্ত্রী জেসমিন আকতার বাদি হয়ে ফটিকছড়ি থানায় ৪ জনকে আসামি করে মামলা করেন।
পুলিশ জানায়, অপহরণকারীদের গতিবিধি লক্ষ্য করে চা-বাগানের অভ্যন্তরে গেলে তারা বিষয়টি বুঝতে পেরে পালিয়ে যায়। শাহজাহানকে মারধরের কারণে তার শারীরিক অবস্থা খারাপ। তাই তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে
ভর্তি করা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে অপহৃত চিকিৎসাধীন মুহাম্মদ শাহজাহান বলেন, অপহরণের পর তারা আমাকে চোখ বেঁধে ফেলে। তারপর ঘণ্টার পর ঘণ্টা ধরে তারা পায়ে হেটে নির্জন স্থানে নিয়ে যায় এবং কিছুক্ষণ পর পর মারধর করেন। মাঝেমধ্যে সামান্য আহারের ব্যবস্থা করলেও আমার চোখ খুলেনি।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ বাবুল আকতার জানান, শুক্রবার রাতে অপহরণকারীরা অপহৃতকে উপজেলার কর্ণফুলী চা-বাগানের অভ্যন্তরে নিয়ে যায়। সেখানে তার উপর নির্যাতন চালায়। সেখানে তাকে একটি ঘরে আটকে রেখে পর্যায়ক্রমে মারধর করা হয়। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।