ফজলুল কবির চৌধুরী গোল্ডকাপ ফুটবলে মেতে উঠছে রাউজান

109

রাউজানের ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গণে প্রাণ সঞ্চার করেছেন তরুন ক্রীড়ানুরাগি ও রাজনীতিক ফারাজ করিম চৌধুরী ও সাবেক ক্রীড়াবিদ, বর্তমান সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। যার কারণে রাউজানে শেখ রাসেল, রাউজান রাবার বাগান মিনি স্টেডিয়ামসহ বেশ কয়েকটি স্টেডিয়াম, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ গ্যালারীযুক্ত হয়ে জাতীয় পর্যায়ের মাঠে পরিণত হয়েছে।
টুর্নামেন্ট আয়োজক হলদিয়া ইউনিয়ন খেলোয়াড় সমিতির সভাপতি জিয়াউল হক চৌধুরী সুমন বলেন, এলাকার সাংসদ ক্রীড়ার প্রতি নজর দিয়েছেন। এতে আমরাও তার অনুরাগের প্রতি সমর্থন দিয়ে হলদিয়া ইউনিয়ন খেলোয়াড় সমিতি সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, রাউজান সরকারি কলেজের প্রতিষ্টাতা একেএম ফজলুল কবির চৌধুরীর নামে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে তাঁকে স্মরণ করতে যাচ্ছে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার সমগ্র রাউজান ও ফটিকছড়ির একাংশে রোড শো’র মাধ্যমে ব্যাপক প্রচার চালানো হয়। এতে শতাধিক মোটরসাইকেলসহ বিশালাকৃতির ফুটবল নিয়ে চার শতাধিক তরুণ অংশগ্রহণ করে।
রাউজানের ৬টি ভেন্যুতে ৮টি দলের অংশগ্রহণে এ টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ১৪টি খেলা অনুষ্ঠিত হবে। প্রায় ৩৩ লক্ষ ৬৫ হাজার টাকার বাজেটের এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর সাইফ পাওয়ার টেক, কো-স্পন্সর আরামিট সিমেন্ট। রাউজান উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক পূর্বদেশ, দৈনিক প‚র্বকোণ, দৈনিক আজাদী। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো: রাঙ্গুনিয়া ফুটবল একাডেমি, কিষোয়াণ স্পোর্টিং ক্লাব, রাঙ্গামাটি পার্বত্যজেলা খেলোয়াড় কল্যাণ সমিতি, রাউজান নোয়াজিশপুর খেলোয়াড় সমিতি, ফটিকছড়ি ধর্মপুর খেলোয়াড় সমিতি, মাদার্শা একাদশ (হাটহাজারী), কালারপোল ক্রীড়া সংস্থা (পটিয়া) ও মিরসরাই স্পোর্টিং ক্লাব। যে ৬টি ভেন্যুতে টুর্নামেন্টের খেলা হবে তা হলো রাউজান আর আর এসি মডেল সরকারি স্কুল মাঠ, গহিরা ডিগ্রী কলেজ মাঠ, নোয়াপাড়া কলেজ মাঠ, জুবলি মাঠ, উনসত্তরপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ (১নং পাহাড়তলী) ও রাউজান সরকারি বিশ^বিদ্যালয় কলেজ মাঠ।
আগামী রবিবার রাউজান আর আর এসি মডেল সরকারি হাই স্কুল মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে রাঙ্গুনিয়া ফুটবল একাডেমি ও কিষোয়াণ স্পোর্টিং ক্লাব। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন টুর্নামেন্টের টাইটেল স্পন্সর সাইফ পাওয়ার টেক লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন। আগামী ৯ অক্টোবর রাউজান সরকারি বিশ^বিদ্যালয় কলেজ মাঠে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ১ লক্ষ এবং রানার্স আপকে ৫০ হাজার টাকা নগদসহ আকর্ষনীয় ট্রফি, সর্বোচ্চ গোলদাতাকে ৫ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হবে।