ফখরুল সজ্জন তবে সুন্দর করে মিথ্যা বলেন : হাছান

32

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব ‘সজ্জন মানুষ’ বলার একদিন বাদেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে খোঁচা দিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, ফখরুল ইসলাম আলমগীর সজ্জন মানুষ, তবে তিনি সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন।
বুধবার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত এক সংলাপে রাজনৈতিক প্রতিপক্ষ দলের মহাসচিবকে নিয়ে একথা বলেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।
নিজেদের মধ্যে পাল্টাপাল্টি বক্তব্য চললেও তা ‘রাজনৈতিক’ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের মঙ্গলবার বলেছিলেন, ফখরুল ‘সজ্জন, ভালো মানুষ’।
রাজনৈতিক প্রতিদ্বন্দিতা যখন সাংঘর্ষিক রূপ নেয় তখন রাষ্ট্রের ক্ষতি হয় মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, এই রাজনীতি দেশে অবসান করলে দেশ এগিয়ে যাবে।
হরতাল অস্ত্র যে ভোঁতা হয়ে গেছে, এটির ক্ষেত্রে সাংবাদিকদের বিরাট ভূমিকা আছে। সাংঘর্ষিক রাজনীতি বন্ধ করতে আপনারের বিরাট ভূমিকা আছে।
হাছান মাহমুদ আগামী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহŸান জানিয়ে বলেন, তা না করলে ‘আত্মহনন ও মহাভুলের মতো’ সিদ্ধান্ত হবে।
দশম সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি সদ্যসমাপ্ত একাদশ সংসদ নির্বাচনে অংশ নিলেও আওয়ামী লীগের বিরুদ্ধে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলেছে। আগামী মার্চ থেকে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না বলে দলটির বিভিন্ন সূত্রের বরাতে গণমাধ্যমে খবর এসেছে। খবর বিডিনিউজের
হাছান মাহমুদ মনে করেন, বিএনপি দলগতভাবে উপজেলা নির্বাচনে অংশ না নিলেও তাদের অনেক নেতা ভোট করবেন।
সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানে ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি, কারা পাবে সাংবাদিক সমিতিগুলোই ঠিক করবে।
অনুষ্ঠানে বিএসআরএফ সভাপতি শ্যামল সরকারসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন