প্রেসিডেন্সি ইন্টা. স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

76

শিক্ষার্থীদের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণ ও উৎসবমুখর পরিবেশে বন্দর স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। গত ১৭ ও ১৮ জানুয়ারি দুই দিনব্যাপী প্রতিযোগিতার গতকাল সমাপনী দিবসে অনুষ্ঠিত হয় বিভিন্ন ইভেন্টের চ‚ড়ান্ত প্রতিযোগিতা। সমাপনী দিবসের প্রথম অধিবেশনে প্রধান অতিথি থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-এর পরিচালক মেজর (অব.) মোঃ এমদাদুল ইসলাম। প্রধান অতিথি বলেন, এ ধরনের আয়োজন বর্তমান প্রজন্মের মাঝে সুস্থ দেহ ও সুন্দর মন মানসিকতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ফলে শারীরিক ও মানসিকভাবে বিকশিত শিক্ষার্থীরা সহজে পাঠে মনোযোগী হতে পারবে এবং স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবে। এরাই বড় হয়ে দেশকে নেতৃত্ব দেবে।
দিনব্যাপী অনুষ্ঠানে ১০৪টি ইভেন্টে প্লে-গ্রুপ থেকে এ’ লেভেল পর্যন্ত প্রায় সহস্রাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। বালকদের মধ্যে ৯ম শ্রেণির ছাত্র ইনতিসার ইউসুফ সাহিল ও একাদশ শ্রেণির ছাত্র ইবতেসাম হোসেন ইলিন এবং বালিকাদের মধ্যে ৯ম শ্রেণির ছাত্রী তাহমিনা নাসরিন ও দ্বাদশ শ্রেণির ছাত্রী নওরীন হুমায়রা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীদের প্রতিযোগিতায় অংশগ্রহণ অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করে তোলে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (পশ্চিম) মোঃ ফারুক উল হক। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল বর্তমানে শুধু চট্টগ্রামে নয় সমগ্র বাংলাদেশে অন্যতম পরিচিত নাম। তিনি অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, একটা পৈশাচিক শক্তি আমাদেরকে গ্রাস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিশেষ করে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা তাদের প্রধান লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। খেলাধুলাসহ বিভিন্ন সহ-পাঠক্রমিক কার্যক্রমে অংশগ্রহণ করার মাধ্যমে শিক্ষার্থীরা বিপথগামী হওয়া থেকে নিজেদেরকে রক্ষা করতে পারবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপন, সদস্য সচিব মোঃ গোলজার আলম আলমগীর, স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব:) মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদ বীর উত্তম, উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব ও ফিরোজ চৌধুরী, পরিচালক প্রফেসর ড. আমির মোহাম্মদ নসরুল্লাহ বাহাদুর ও অন্যান্য পরিচালকবৃন্দ। ক্রীড়া প্রতিযোগিতায় আহব্বায়কের দায়িত্বে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের প্রধান মোঃ আবদুল করিম, সহযোগী হিসেবে ছিলেন ক্রীড়া শিক্ষক টিংকু বড়ুয়া, মোঃ গিয়াস উদ্দিন ও মৈত্রী চাকমা প্রমুখ। বিজ্ঞপ্তি