প্রস্তুতি ম্যাচ খেলতে নিউজিল্যান্ডে মুমিনুল-সাদমান

29

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ শুরুর আগে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। কিন্তু আগামীকাল শনিবারের সেই প্রস্তুতি ম্যাচের একাদশ গঠন নিয়ে হিমশিম খেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। বিপিএলের কারণে ১৫ জনের দল একসঙ্গে নিউজিল্যান্ডে যেতে পারেনি। টেস্ট দলের দুই ক্রিকেটার মুমিনুল হক ও সাদমান ইসলামকে পাঠিয়ে কোনও রকমে একাদশ গঠন করছে বাংলাদেশ!
বুধবার মুশফিক-মাহমুদউল্লাহ সহ ৮ ক্রিকেটার নিউজিল্যান্ডে পৌঁছেছেন। রংপুর রাইডার্স বিপিএল থেকে ছিটকে যাওয়ায় শুক্রবার দলটির দুই ক্রিকেটার শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুন চড়বেন বিমানে। তাদের সঙ্গে টেস্ট স্কোয়াডের দুই ক্রিকেটার মুমিনুল ও সাদমানকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
রবিবার লিংকনে হবে একমাত্র প্রস্তুতি ম্যাচটি। এরপরও নিউজিল্যান্ড বোর্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি খেলতে স্বাগতিক বোর্ড থেকে সহযোগিতা চাইতে হবে বাংলাদেশকে। মাশরাফির কথাতে ফুটে উঠলো সেটাই। প্রস্তুতি ম্যাচ হলেও তিনি চাইছেন, নিউজিল্যান্ড বোর্ডের সহায়তায় বাংলাদেশের ব্যাটসম্যান ও বোলাররা যেন যথেষ্ট অনুশীলন করার সুযোগ পায়, ‘আমাদের ব্যাটসম্যানরা ব্যাট করা এবং বোলাররা বল করার সুযোগ পেলে ভালো হবে।